গোলাপগঞ্জ প্রতিনিধি

০৭ মার্চ, ২০২১ ১৩:৩৫

গোলাপগঞ্জে মাটি পরিবহনে সড়কের বেহাল দশা

সিলেটের গোলাপগঞ্জে অবাধে মাটি-বালুর ট্রাক ও ট্রাক্টর পরিবহন করায় বেহাল দশার সৃষ্টি হয়েছে সড়কে। এদিকে গতকাল শনিবার রাতে সিলেটে হয়ে যাওয়া বৃষ্টিতে উপজেলার বোরহান উদ্দিন সড়কটি কাঁদা কাঁদা হয়ে যান চলাচলের অনুপযোগী হয়ে পরে।

আর সড়কের এমন দুরবস্থার কারণে ভোগান্তি পোহাতে হয়েছে এ সড়ক দিয়ে চলাচল করা হাজারো মানুষকে। এদিকে এলাকাবাসী অবৈধভাবে সড়ক ও রাস্তা কাটা বন্ধের দাবি জানিয়েছেন।

শনিবার রাতের বৃষ্টিতে উপজেলার বোরহান উদ্দিন সড়কে গাড়ি কাদায় আটকে মুরাদপুর বাজার থেকে খালপার বাজার পর্যন্ত দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। রাত ৮টা থেকে ১২টা পর্যন্ত টানা চার ঘণ্টা দু'দিকে কয়েক শতাধিক গাড়ি আটকা পড়ে। চরম ভোগান্তিতে পড়েন গাড়িতে থাকা সাধারণ যাত্রীরা।

জানা যায়, সিলেট শাহপরান থানা ও গোলাপগঞ্জ থানাধীন এলাকায় মুরাদপুর বাজার এলাকা থেকে খালপার বাজার পর্যন্ত দীর্ঘদিন থেকে ফসলি জমি থেকে কতিপয় মাটি ব্যবসায়ীরা অবৈধভাবে মাটি উত্তোলন করে বোরহান উদ্দিন সড়ক দিয়ে পরিবহন করে আসছিল। এরফলে পুরো সড়কটির বেহাল অবস্থায় পরিণত হয়।

এ অবস্থা থেকে মুক্তি পেতে এলাকাবাসী গত কয়েকদিন আগে এই রাস্তাটি অবরোধও করেছিলেন। পরে বাঘা ইউনিয়নের ১নং ওয়ার্ডের ইউপি সদস্য কওসর আহমদ অবরোধকারীদের সমাধানের আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নিয়ে একদিনের সময় বেধে দেয়।

প্রসঙ্গত, দীর্ঘদিন ধরে একটি গোষ্ঠি ইট ভাটা ও বিভিন্ন জায়গা ভরাটের জন্য মাটি ফসলি জমি থেকে মাটি উত্তোলন করে বাঘা ইউনিয়নে বোরহান উদ্দিন সড়ক দিয়ে পরিবহন করে আসছিল। এতে রাস্তা ভেঙ্গে ও ধুলোবালি, ও বৃষ্টিতে কাঁদা সৃষ্টি হয়ে বেহাল দশার সৃষ্টি হয়েছে। এতে করে এ ইউনিয়নের খালপার, তুরুকভাগ, নলুয়া কান্দিগ্রাম ও মুরাদপুর এলাকার মানুষ পড়েছেন দুর্ভোগে। এছাড়াও প্রতিনিয়ত এই সড়কে যানবাহন সড়ক দুর্ঘটনার কবলে পড়ছে।

আপনার মন্তব্য

আলোচিত