গোয়াইনঘাট প্রতিনিধি

২০ মার্চ, ২০২১ ২৩:১০

শিক্ষা ও যোগাযোগ ব্যবস্থার বৈপ্লবিক পরিবর্তন ঘটছে: ইমরান আহমদ

প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, সরকার শিক্ষা ও যোগাযোগ ব্যবস্থায় সফলতার স্বাক্ষর রেখেছে। শিক্ষা ও যোগাযোগ ব্যবস্থাকে আধুনিককরণে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর তনয়া শেখ হাসিনা সরাসরি তদারকি করছেন। আর এ কারণে দেশের সর্বত্রই একযোগে শিক্ষা ও যোগাযোগ ব্যবস্থার বৈপ্লবিক পরিবর্তন ঘটছে।

তিনি বলেন, সবকটি বিদ্যাপিঠে যেমন আধুনিক মান সম্পন্ন বহুতল একাডেমিক ভবন হচ্ছে ঠিক তেমনি প্রতিটি এলাকার সড়ক যোগাযোগ ব্যবস্থারও উন্নতি ঘটছে। সর্বত্রই আধুনিকতার ছোয়া লেগেছে। প্রধানমন্ত্রীর ইতিবাচক মেঘা প্রকল্পগুলো বাস্তবায়িত হওয়ায় জনগণ তার সুফল ভোগ করছেন। পদ্মসেতু, মেট্রোরেলসহ আধুনিক জনবান্ধব এসব প্রকল্প শুধু শেখ হাসিনার সাহসিকতায় উদ্যোগ নেয়া সম্ভব হয়ে।

তিনি শনিবার সিলেটের গোয়াইনঘাটে ইমরান আহমদ বালিকা বিদ্যালয়ের ৪তলা ভবনের ভিত্তি প্রস্তর অনুষ্ঠান শেষে আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

অনুষ্ঠানে মন্ত্রী আরও বলেন,  সরকারের উন্নয়ন থেকে বাদ পড়েনি সিলেটের গোয়াইনঘাট উপজেলাও। এখানকার প্রায় সকল শিক্ষা প্রতিষ্টানও সরকারের উন্নয়নের আওতায় এসেছে। সবকটি সড়কও আধুনিকভাবে নির্মিত হচ্ছে। দ্রুত সংস্কার কাজ শুরু হয়ে গোয়াইনঘাট-রাধানগর-জাফলং সড়কও উন্নতমানের সড়কে পরিণত হবে অচিরেই।

গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী অফিসার তাহমিলুর রহমানের সভাপতিত্বে ও গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ ফজলুল হকের পরিচালনায় এসময় উপস্থিত ছিলেন গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফারুক আহমদ, ভাইস চেয়ারম্যান আফিয়া বেগ,ভাইস চেয়ারম্যান মাওলানা গোলাম আম্বিয়া কয়েছ, সহকারী কমিশনার (ভূমি) এ,কে,এম নুর হোসেন নির্জর, গোয়াইনঘাট সার্কেলের সিনিয়র এ,এসপি প্রবাস কুমার সিংহ পলাশ, থানা অফিসার ইনচার্জ মোঃ আব্দুল আহাদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া হেলাল, যুগ্ম সাধারণ সম্পাদক বাবু সুবাশ চন্দ্র পাল ছানা, পুর্ব জাফলং ইউপি চেয়ারম্যান লুৎফুর রহমান লেবু, উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক মুজিবুর রহমান, কৃষি বিষয়ক সম্পাদক এম নিজাম উদ্দিন, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক কামরুল হাসান প্রমুখ।

পরে মন্ত্রী ইমরান আহমদ গোয়াইনঘাট-রাধানগর-জাফলং সড়ক,শিমুলতলা এলাকায় গুচ্চগ্রাম পরিদর্শন করে তামাবিল হয়ে নিজ বাসস্থান জৈন্তাপুর শ্রীপুরে যান।

আপনার মন্তব্য

আলোচিত