সিলেটটুডে ডেস্ক

২১ মার্চ, ২০২১ ১৯:৫৮

৬ষ্ঠবার সেরা করদাতা হলেন গোলাপগঞ্জের লুৎফুর রহমান

আবারও সেরা করদাতা সম্মাননা গ্রহণ করেছে দেশের অন্যতম বৃহৎ নির্মাণ প্রতিষ্ঠান মেসার্স এ.এস.বি.এস। প্রতিষ্ঠানটির অন্যতম অংশীদার সিলেটের গোলাপগঞ্জের কৃতিসন্তান ও আওয়ামী লীগ নেতা লুৎফুর রহমান। এই নিয়ে ৬ষ্ঠবারের মতো এই সম্মাননা অর্জন করলো প্রতিষ্ঠানটি।

এবছর ‘ফার্ম’ খাতে সারাদেশের মধ্যে ৩য় সর্বোচ্চ করদাতা প্রতিষ্ঠান হিসেবে এ সম্মাননা পেয়েছে মেসার্স এ.এস.বি.এস। ২০১৯-২০২০ অর্থবছরের করসংক্রান্ত মূল্যায়নের ভিত্তিতে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) প্রতিষ্ঠানটিকে এ সম্মাননা দেয়। একইসাথে প্রতিষ্ঠানটির অংশীদার লুৎফুর রহমানকে সিআইপি মর্যাদার ট্যাক্স কার্ড প্রদান করা হয়।

লুৎফুর রহমান বলেন, ‘দেশের সর্বোচ্চ করদাতা প্রতিষ্ঠানগুলোর মধ্যে শীর্ষ তালিকাভূক্ত থাকায় এনবিআরের এ স্বীকৃতিতে আমরা সম্মানিত বোধ করছি। দেশের উন্নয়ন ও জনগণের পাশে থাকতে বিভিন্ন ক্ষেত্রে আমাদের কার্যক্রমের  স্বীকৃতি দিয়েছে এনবিআর। টানা ৬ষ্ঠবারের মতো প্রাতিষ্ঠানিক এ অর্জন আমাদের কাজে আরো অনুপ্রেরণা দেবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গঠন ও বাংলাদেশের অবকাঠামোগত উন্নয়নে ইতিবাচক ভূমিকা রাখতে পারবো।

তিনি আরো জানান, তার প্রতিষ্ঠান দীর্ঘসময় ধরে সততা ও আস্থার মাধ্যমে দেশের অনেকগুলো বৃহৎ উন্নয়ন কর্মকাণ্ড সম্পন্ন করেছে। যে কারণে দেশে ও দেশের বাইরে প্রতিষ্ঠানটির সুনাম রয়েছে। সরকার এই প্রতিষ্ঠানের প্রতি আস্থাশীল।

সিলেট বিভাগজুড়ে বেশ কয়েকটি দীর্ঘ সেতু ও সড়ক নির্মাণ কাজ করে প্রশংসা অর্জন করেছে প্রতিষ্ঠানটি। সিলেটের বাইরেও দেশজুড়ে প্রতিষ্ঠানটির বেশ কয়েকটি নির্মাণ কার্যক্রম সম্পন্ন হয়েছে। বর্তমানে সিলেট এবং দেশের বিভিন্ন বেশ কয়েকটি স্থানে গুরুত্বপূর্ণ নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে মেসার্স এ.এস.বি.এস।

উল্লেখ্য, অতি সম্প্রতি জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) প্রধান কার্যালয়ে ট্যাক্স কার্ড ও সম্মাননা প্রদান অনুষ্ঠান হয়। জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এবং জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিমের কাছ থেকে ট্যাক্স কার্ড, সার্টিফিকেট এবং ক্রেস্ট নেন মেসার্স এ.এস.বি.এস’র লুৎফুর রহমান।

লুৎফুর রহমান একজন সৎ ও অভিজ্ঞ ব্যবসায়ী হিসেবে দেশব্যাপী সুপরিচিত। এর পাশাপাশি তিনি মুজিব আদর্শের একজন রাজনীতিবিদ ও সমাজসেবী হিসেবেও নিবেদিত। তিনি গোলাপগঞ্জ উপজেলার রায়গড় (ঘোগা) গ্রামের সন্তান । তিনি উপজেলার সদর ইউনিয়ন পরিষদের নির্বাচিত চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

আপনার মন্তব্য

আলোচিত