সিলেটটুডে ডেস্ক

২১ মার্চ, ২০২১ ২১:০৫

সিলেট জেলা লিগ্যাল এইড কমিটির মতবিনিময় সভা

সিলেট জেলা ও দায়রা জজ আদালত ভবনের সম্মেলন কক্ষে সরকারি আইনগত সহায়তা কার্যক্রম সম্পর্কে জনসচেতনতা সৃষ্টিতে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার ভূমিকা শীর্ষক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

রোববার (২১ মার্চ)  বিকাল ৪ ঘটিকায় জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান এবং সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ বজলুর রহমানের সভাপতিত্বে সভায় জেলা কমিটির সদস্যগণের মধ্যে আরো উপস্থিত ছিলেন মোঃ আবুল কাশেম, চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট, কাউছার আহমেদ, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, মোঃ নাজিম উদ্দিন পিপি, মোঃ রাজ উদ্দিন জিপি, মাহফুজুর রহমান সাধারণ সম্পাদক সিলেট জেলা আইনজীবী সমিতি, উজ্জ্বল শীল জেলা তথ্য অফিসার, মোঃ মোশারফ হোসেন সহকারী পরিচালক ইসলামিক ফাউন্ডেশন সিলেট, প্রমুখ।

সভায় সরকারের জনবান্ধব  লিগ্যাল এইড সেবা বিষয়ক সংবাদ নিয়মিত প্রচারের আশ্বাস দেওয়া হয়।

বাংলাদেশ বেতারের প্রতিনিধি প্রতি মাসে ১টি ফোন ইন প্রশ্নোত্তর অনুষ্ঠান আয়োজনের আশ্বাস প্রদান করেন। ইসলামিক ফাউন্ডেশন এর পক্ষে ঈমাম প্রশিক্ষণ একাডেমী ও মসজিদ ভিত্তিক শিশু ও গনশিক্ষা কার্যক্রমে লিগ্যাল এইড সেবার বিষয়ে জনসচেতনতা সৃষ্টিতে ভূমিকা রাখার সুযোগ আছে মর্মে মত প্রকাশ করেন। জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান তাদের উচ্ছসিত আশ্বাসে ভূয়িসী প্রশংসা ও উক্ত কার্যক্রমের সাফল্য কামনা করেন।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন জেলা লিগ্যাল এইড অফিসার (সিনিয়র সহকারি জজ), সিলেট।

আসন্ন ২৮ এপ্রিল তারিখে জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপনে জেলা লিগ্যাল এইড কমিটি, সিলেট নানা কর্মসূচি গ্রহণ করেছে। তার তালিকাও প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সদস্যদের সরবরাহ করা হয়। 

আপনার মন্তব্য

আলোচিত