নিজস্ব প্রতিবেদক

২২ মার্চ, ২০২১ ০১:৪৬

মাস্ক হাতে রাস্তায় পুলিশ

করোনাভাইরাসের ২য় ঢেউ মোকাবিলায় বাংলাদেশ পুলিশের কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে মাস্ক ব্যবহারে উদ্বুদ্ধকরণ কর্মসূচী পালন করেছে সিলেট পুলিশ। জেলা ও মহানগরসহ পুলিশের সকল ইউনিট রবিবার সিলেটের বিভিন্ন স্থানে মাইকিং ও লিফলেট বিতরণ করে মানুষকে সচেতন হওয়ার আহ্বান জানান। একই সাথে মাস্ক বিতরণ করে মাস্ক পরিধানের আহ্বান জানায়।

জেলা পুলিশ :
করোনাভাইরাসের ২য় ঢেউ মোকাবিলায় বাংলাদেশ পুলিশের কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে মাস্ক ব্যবহারে উদ্বুদ্ধকরণ কর্মসূচী পালন করেছে সিলেট জেলা পুলিশ।

এ উপলক্ষে রোববার (২১ মার্চ) দুপুর সাড়ে ১২টায় পুলিশ সুপার কার্যালয়ের সামনে সচেতনতা মূলক সংক্ষিপ্ত পথসভার আয়োজন করা হয়।

পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম’র সভাপতিত্বে এবং অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. মাহবুবুল আলম এর সঞ্চালনায় এতে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদ পিপিএম।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. নাসির উদ্দিন খান, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন। এছাড়াও জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগন সহ সকল থানার অফিসার ইনচার্জ প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রধান অথিতির বক্তব্যে সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন পিপিএম বলেন, করোনারভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় সাধারণ জনগণ কে সচেতন করতে আজ থেকে আবারও বিশেষ কর্মসূচী নিয়ে মাঠে কাজ করতে যাচ্ছে পুলিশ। করোনার ভয়বহাতায় সিলেটবাসী অনেক গুণীজন কে হারিয়েছে উল্লেখ করে করোনা থেকে রক্ষা পেতে সবাইকে মাস্ক ব্যবহারসহ স্বাস্থ্য বিধি মেনে চলতে আহ্বান জানান তিনি। পরে জেলা পুলিশের পক্ষ থেকে কোর্ট পয়েন্ট এলাকায় পথচারীদের মাঝে মাস্ক সহ বিভিন্ন উপকরণ বিতরণ করা হয়।

এসএমপি :
করোনা মহামারীর দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সিলেট মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে স্বাস্থ্যবিধি মেনে চলা ও মাস্ক পরতে উদ্বুদ্ধ করার লক্ষ্যে কর্মসূচি পালন করা হয়েছে।

এ কর্মসূচির অংশ হিসেবে সিলেট নগরীর বিভিন্ন জায়গায় মাস্ক বিতরণ ও সচেতনতামূলক কর্মসূচি পালন করা হয়।
রবিবার বেলা ১টায় নগরীর আম্বরখানা মোড়ে সাধারণ মানুষের মাঝে মাস্ক বিতরণ করেন সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার শফিকুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন এয়ারপোর্ট থানা কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক মো. রিমাদ আহমদ রুবেল, ৫নং ওয়ার্ড কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি জুবের খাঁন, সাধারণ সম্পাদক মমতাজুল করিম খান জামিল, এসএমপির ট্রাফিক কর্মকর্তা নিখিল, আম্বরখানা পুলিশ ফাঁড়ির ইনচার্জ মফিজুর রহমান প্রমুখ।

হাইওয়ে পুলিশ সিলেট রিজিয়ন :
‘মাস্ক পরার অভ্যেস, করোনামুক্ত বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় মাস্ক সচেতনতা ও স্বাস্থ্যবিধি নিশ্চিতে হাইওয়ে পুলিশ সিলেট রিজিয়নের উদ্যোগে লিফলেট, মাস্ক বিতরণ করা হয়েছে।
রবিবার সিলেট বিভাগের সিলেট, হবিগঞ্জ, সুনামগঞ্জ, মৌলভীবাজার ও কিশোরগঞ্জের ভৈরব, কটিয়াদী, ব্রাহ্মণবাড়িয়ার খাটিহাতা বিশ্বরোড এলাকা এবং নরসিংদীর কিছু অংশে যানবাহনে বাজারের সাধারণ জনগণের মধ্যে মাস্ক ব্যবহারে উদ্বুদ্ধকরণের জন্য সচেতনতা মূলক লিফলেট, মাস্ক বিতরণ কর হয়েছে। এসময় পুলিশের পক্ষ থেকে পথচারীদের মধ্যে মাস্ক বিতরণ করা হয়। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান পুলিশ কর্মকর্তারা।

সিলেট হাইওয়ে রিজিয়নের পুলিশ সুপার মো. শহীদুল্লাহ বলেন, কোভিড-১৯ মোকাবেলায় সচেতনতা বৃদ্ধিতে হাইওয়ে পুলিশ সিলেট রিজিয়নের উদ্দ্যোগে সাধারণ মানুষের মধ্যে মাস্ক ও সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হবে।এসময় মাস্ক পরিধান নিশ্চিতে সচেতনতামূলক কর্মসূচি পালিত হয়েছে। হাইওয়ে পুলিশ এই সচেতনতামূলক এ কার্যক্রম চালিয়ে যাবে।

টুরিস্ট পুলিশের মাইকিং, মাস্ক বিতরণ :
স্বাস্থ্যবিধি মানার অনুরোধ জানিয়ে সিলেটে মাইকিং ও মাস্ক বিতরণ করেছে টুরিস্ট পুলিশ। রোববার (২১ মার্চ) সিলেট শাহজালাল রাহ. দরগাহ মাজারের প্রধান ফটকে আগত দর্শনার্থীদের মাঝে  মাস্ক বিতরণ করেন টুরিস্ট পুলিশ সিলেট রিজিয়নের সদস্যবৃন্দ।

এসময় তারা হ্যান্ড মাইকে শাহজালাল মাজারে আসা পর্যটকসহ সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানান।
টুরিস্ট পুলিশের পক্ষ থেকে এ কর্মসূচি পালনকালে উপস্থিত ছিলেন সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য ও  জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মো. শফিকুর রহমান চৌধুরী।  

এসময় তিনি পর্যটক ও জনসাধারণের মাঝে মাস্ক বিতরণ করার পাশাপাশি টুরিস্ট পুলিশের উদ্বুদ্ধকরণ কাজের প্রশংসা ও বাংলাদেশ পুলিশকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

আরও উপস্থিত ছিলেন টুরিস্ট পুলিশ সিলেট জোনের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ হাসান ইকবাল চৌধুরী ও পরিদর্শক আখতার হোসেনসহ  টুরিস্ট পুলিশ সদস্যবৃন্দ।

দক্ষিণ সুরমা থানা:
বাংলাদেশ পুলিশের উদ্যোগে কোভিড-১৯ (করোনা ভাইরাস) প্রতিরোধে বিশেষ উদ্বুদ্ধকরণ কর্মসূচির অংশ হিসেবে দক্ষিণ সুরমার লালাবাজারে মাস্ক বিতরণ করণ করা হয়েছে।  রবিবার (২১ মার্চ) ১১টায় মাস্ক বিতরণ কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন দক্ষিণ সুরমা থানার ওসি মনিরুল ইসলাম।

এ সময় উপস্থিত ছিলেন- সমাজসেবী ও শিক্ষানুরাগী ফালাকুজ্জামান চৌধুরী জগলু, রাজনীতিবিদ লোকমান আহমদ, যুক্তরাজ্য কমিউনিটি নেতা ফয়েজ উদ্দিন এলেন, লালাবাজার কিন্ডারগার্টেন স্কুলের পরিচালক আমিনুর রহমান চৌধুরী শিফতা, পাপড়ী রেস্টুরেন্টের সত্ত্বাধিকারী জুবায়ের আহমদ লিটন, এস.আই শিপলু চৌধুরী ও লোকমান হোসেন, বিশিষ্ট সমাজসেবী কাওছারুজ্জামান কয়েছ, বিশিষ্ট ব্যবসায়ী এনমুল হক, সাইফুল ইসলাম, আব্দুস শহীদ প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত