নিজস্ব প্রতিবেদক

২২ মার্চ, ২০২১ ১৯:০৪

কোয়ারেন্টিন থেকে প্রবাসী উধাও : হোটেল ব্রিটানিয়ার সাথে চুক্তি বাতিল

কোয়ারেন্টিনে থাকা অবস্থায় ৯ প্রবাসী হোটেল ছেড়ে বাড়ি চলে যাওয়ার ঘটনায় নগরের আম্বরখানা এলাকার হোটেল বৃটেনিয়ার সাথে চুক্তি বাতিল করেছে প্রশাসন। এই হোটেলে আর প্রবাসীদের কোয়ারেন্টিনে রাখা হবে না।

এ তথ্য জানিয়েছেন সহকারী কমিশনার (সাধারণ শাখা, কোভিড-১৯ সেল, মিডিয়া সেল) শাম্‌মা লাবিবা অর্ণব। রোববার রাতেই হোটেল ব্রিটানিয়ার সাথে চুক্তি বাতিল হয় জানিয়ে তিনি বলেন, সেখানে কোয়ারেন্টিনে থাকা প্রবাসীদের ওই রাতেই অন্য হোটেলে নিয়ে আসা হয়। এছাড়া আজ সোমবার দেশে আসা প্রবাসীদের কাউকে হোটেল ব্রিটেনিয়ায় রাখা হয়নি।

রোববার সকালে হোটেল ব্রিটেনিয়ার কোয়ারেন্টিনে থাকা ৯ প্রবাসী হোটেল থেকে বেরিয়ে যান। দুপুরে একটি গোয়ান্দা সংস্থার সদস্যরা হোটেলে গিয়ে তাদের পায়নি। এরপর শুরু হয় তোলপাড়। পরে জানা যায়, ওই প্রবাসীরা কাউকে কিছু না বলেই জকিগঞ্জে গ্রামের বাড়িতে চলে গিয়েছিলেন। রাতে আবার হোটেলে ফিরে আসেন তারা।

এ্ররপর রোববার রাতে ওই ৯ প্রবাসীর মধ্যে পূর্ণবয়স্ক ৬ জনকে তিনদিনের কারাদন্ড ও অর্থদন্ড প্রদান করে ভ্রাম্যমান আদালত। এসময় দায়িত্বে অবহেলার অভিযোগে হোটেল কর্তৃপক্ষের সাথে চুক্তি বাতিল করা হয়।

এদিকে, আজ সোমবার (২২ মার্চ) লন্ডন থেকে আরও ১৪০ জন যাত্রী সিলেটে এসেছেন। তাদের সকলকে নগরীর ১০ টি হোটেলে ভাগ করে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। তবে হোটেল ব্রিটানিয়ায় কাউকে রাখা হয়নি।

প্রসঙ্গত, নতুন ধরনের করোনাভাইরাস সংক্রমণের প্রেক্ষিতে গত ১ জানুয়ারি থেকে যুক্তরাজ্য থেকে আসা যাত্রীদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন বাধ্যতামূলক করে সরকার। এজন্য সিলেটের কয়েকটি হোটেলকে নির্ধারণ করা হয়। ১ জানুয়ারি থেকে যুক্তরাজ্য হতে আসা যাত্রীরা প্রশাসনের সহযোগিতায় এসব হোটেলে কোয়ারেন্টিনে রাখা হচ্ছে।

আপনার মন্তব্য

আলোচিত