জৈন্তাপুর প্রতিনিধি

২৮ মার্চ, ২০২১ ১৮:৪৮

জৈন্তাপুরে শান্তিপূর্ণ হরতাল

হেফাজতে ইসলামের ডাকা হরতালের সমর্থনে সিলেটের জৈন্তাপুরে সিলেট-তামাবিল মহাসড়ক অবরোধ করেছেন দলটির নেতাকর্মীরা। সড়কের বেশ কয়েকটি স্থানে টায়ার, গাছ ও বাঁশে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করছেন তারা। এতে তামাবিল স্থলবন্দরের সঙ্গে দেশের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

এমনকি জাফলং থেকে দূরপাল্লার কোনো যানবাহনও ছেড়ে যায়নি। তামাবিল মহাসড়কের যাত্রীবাহী গাড়িসহ কোনো ধরনের যানবাহন চলাচল করছে না। রোববার ফজরের নামাজের পর হেফাজতের কর্মীরা জৈন্তাপুর বাজার, হরিপুর বাজার, চিকনাগুল বাজার, দরবস্ত বাজার সহ বিভিন্ন এলাকায় মিছিল নিয়ে পিকেটিং করছে। বিকাল সাড়ে ৪টা পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

এদিকে, হেফাজতে ইসলামের ডাকা হরতালকে কেন্দ্র করে সকল ধরনের নাশকতা ও বিশৃঙ্খলা পরিস্থিতি ঠেকাতে জৈন্তাপুরে কঠোর অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বিভিন্ন বাহিনী। রোববার ভোরে হেফাজতের নেতাকর্মীরা রাস্তায় নামার সাথে সাথে পুলিশও অবস্থান নিয়েছে উপজেলার বিভিন্ন স্থানে। হরতালের সমর্থনে হরিপুর বাজারে হেফাজতের মিছিল চলাকালে পুলিশ ও বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের সতর্ক অবস্থায় থাকতে দেখা গেলেও কর্মসূচি পালনে কোনো বাধা দিচ্ছে না পুলিশ ও বিজিবি।

শেষ খবর পাওয়া পর্যন্ত উপজেলার জৈন্তাপুর বাজার স্টেশন, দরবস্ত বাজার, সারীঘাট, বাঘের সড়ক, হরিপুর বাজার, চিকনাগুল বাজার, শুক্রবারি বাজার সহ গুরুত্বপূর্ণ পয়েন্ট গুলোতে অবস্থান নিয়েছে হেফাজতের নেতাকর্মীরা। থেমে থেমে স্লোগান দিচ্ছেন তারা। এছাড়াও মোটরসাইকেল নিয়ে রাস্তায় ঘুরে পিকেটিং করছেন হেফাজতের অর্ধশত নেতাকর্মী।

জৈন্তাপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহসিন আলী জানান, জৈন্তাপুরে শান্তিপূর্ণ হরতাল চলছে। যে কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে আমাদের পুলিশ সদস্যরা সতর্ক অবস্থানে রয়েছে। জাফলং থেকে কোনো যাত্রীবাহী বাস, মালবোঝাই ট্রাক ছেড়ে যায়নি বলেও জানান তিনি।

আপনার মন্তব্য

আলোচিত