বড়লেখা প্রতিনিধি

২৮ মার্চ, ২০২১ ১৯:২৯

বড়লেখায় সুবর্ণজয়ন্তী উপলক্ষে চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে মৌলভীবাজারের বড়লেখায় আয়োজিত চিত্রাঙ্কন ও প্রবন্ধ রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ শনিবার (২৭ মার্চ) বিকেল সাড়ে ৫টায় অনুষ্ঠিত হয়েছে।

বড়লেখা বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে তিন দিনব্যাপী বইমেলার সমাপনী দিনে এই পুরস্কার বিতরণ হয়। বড়লেখা নজরুল একাডেমি বইমেলা, চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার আয়োজন করে।

চিত্রাঙ্কন এবং প্রবন্ধ রচনা প্রতিযোগিতায় চার গ্রুপে বড়লেখা উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে ১৫০ জন প্রতিযোগী অংশগ্রহণ করে।

এ উপলক্ষে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বইমেলা উদযাপন কমিটির আহবায়ক জুনেদ রায়হান রিপন।

নজরুল একাডেমির উপদেষ্টা ও উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ তাজ উদ্দিন এবং উপজেলা স্কাউটের যুগ্ম সম্পাদক নাজিম উদ্দিনের যৌথ সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বড়লেখা উপজেলা পরিষদ চেয়ারম্যান সোয়েব আহমদ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম আল ইমরান, বড়লেখা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ সিরাজ উদ্দিন, বড়লেখা পৌরসভার মেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী, সিলেটটুডে টুয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক কবির য়াহমদ ও বড়লেখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাহাঙ্গীর হোসেন সরদার।

প্রসঙ্গত, বড়লেখা নজরুল একাডেমি তৃতীয় বারের মতো বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে বইমেলার আয়োজন করে। গত ২৫ মার্চ সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা থেকে ভার্চুয়ালি বইমেলার উদ্বোধন করেন বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন। মেলায় প্রথমা প্রকাশন, মাছরাঙ্গা ও জসীম বুক হাউস স্টলের পাশাপাশি পিঠার স্টল এবং সৌখিন পোষা পাখির স্টলও ছিল। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ছয়টা পর্যন্ত মেলা উন্মুক্ত ছিল। মেলার উদ্বোধনের দিন থেকে শেষদিন শনিবার পর্যন্ত মেলা মঞ্চে ধারাবাহিকভাবে কবিতা আবৃত্তি, গান, নৃত্য পরিবেশন করেন নজরুল একাডেমির শিল্পীরা।

আপনার মন্তব্য

আলোচিত