হবিগঞ্জ প্রতিনিধি

০২ এপ্রিল, ২০২১ ১৮:২৫

গাড়ি চোরচক্রের সদস্যের মুক্তির দাবিতে ছাত্রলীগের পোস্টার

আন্তঃজেলা গাড়ি চোরচক্রের সদস্য বহিষ্কৃত উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হৃদয় পাঠান উজ্জ্বলের মুক্তি চেয়ে পোষ্টার প্রকাশ করেছে উপজেলা ছাত্রলীগ। পোষ্টার প্রকাশের বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ার পর সমালোচনার মুখে পড়েছে ছাত্রলীগ। তবে এ পোস্টারটি ছাত্রলীগের পক্ষ থেকে প্রকাশ করা হয়নি বলে দাবি উপজেলা ছাত্রলীগের সভাপতি অনু মোহাম্মদ সুমন।

জানা যায়, গাড়ি চোরচক্রের সাথে জড়িত থাকার অভিযোগে গত ১৬ মার্চ মাধবপুর থেকে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হৃদয় পাঠান উজ্জ্বলকে আটক করে ঢাকা গোয়েন্দা পুলিশের একটি বিশেষ টিম। এ ঘটনায় উজ্জ্বল গাড়ি চোরচক্রের সাথে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে স্বীকারোক্তি দেয়।

আটকের পরদিন ১৭ মার্চ দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে হবিগঞ্জ জেলা ছাত্রলীগ সভাপতি সাইদুর রহমান ও সাধারণ সম্পাদক মুহিবুর রহমান মাহি সাক্ষরিত এক পত্রে উজ্জ্বলকে মাধবপুর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক থেকে অব্যাহতি দেয়া হয়। একই অভিযোগে গত ১৮ মার্চ কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সম্পাদকও তাকে বহিষ্কার দেন।

গত বুধবার রাতে উজ্জ্বলের নিঃশর্ত মুক্তি চেয়ে মাধবপুর উপজেলাজুড়ে পোস্টার লাগানো হয়। পোষ্টারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার ছেলে সজিব ওয়াজেদ জয়ের ছবি এবং মুজিব শতবর্ষের লগো ব্যবহার করা হয়।

এতে লেখা হয়, ‘বাংলাদেশ ছাত্রলীগ মাধবপুর পৌর শাখার সাবেক সভাপতি ও উপজেলা ছাত্রলীগের বর্তমান সাধারণ সম্পাদক, ছাত্র রাজনীতির আইডল, শ্লোগান মাস্টার, সুবক্তা ও রাজপথের তরুণ অপরাজেয় ছাত্র নেতা, হৃদয় পাঠান উজ্জল-এর উপর ঢাকায় করা মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তি চাই।’

শেষে লেখা হয়- ‘প্রচারে বাংলাদেশ ছাত্রলীগ, মাধবপুর উপজেলা শাখা।’ তবে, পোস্টারটি কোন ছাপাখানা থেকে ছাপানো হয়েছে সেটি লিখা ছিল না।

পোস্টারটি প্রকাশের পর থেকেই মাধবপুর উপজেলা ছাত্রলীগকে নিয়ে নানা সমালোচনা শুরু হয়। পাশাপাশি লাগানো পোস্টারটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আপলোড করে নানা রকম মন্তব্য করেন অনেকে।

এ ব্যাপারে মাধবপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি অনু মোহাম্মদ সুমন বলেন, ‘কে বা কারা এ পোস্টার চাপিয়েছে তা আমরা জানি না। আমাদের ছাত্রলীগের পক্ষ থেকে এমন কোন পোস্টার ছাপানো হয়নি। আমি পোস্টার দেখেই ফেসবুকে স্ট্যাটাস দিয়ে জানিয়েছি এটা উপজেলা ছাত্রলীগ করেনি। ২৪ ঘণ্টার বেতরে পোস্টারগুলো অপসারণ না করা হলে আইনানুগ ব্যবস্থা নেয়ার কথা বলেছি।’

আপনার মন্তব্য

আলোচিত