বিয়ানীবাজার প্রতিনিধি

২৬ জুলাই, ২০২১ ১৬:২১

বিয়ানীবাজারে ২০ মামলায় ১৬ হাজার টাকা জরিমানা

ফাইল ছবি

সিলেটের বিয়ানীবাজারে চলমান কঠোর লকডাউনে সরকারি বিধিনিষেধ অমান্য করার অপরাধে সোমবার ভোর ৬টা থেকে ২০ মামলায় ১৬ হাজার  টাকা জরিমানা আদায় করেছে উপজেলা ভ্রাম্যমাণ আদালত।
 
লকডাউনের ৪থ দিন সোমবার দিনভর বিয়ানীবাজার পৌরশহরের বিভিন্ন স্থানে উপজেলা প্রশাসন কর্তৃক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। অভিযানে কোন কারণ ছাড়াই বাইরে বের হওয়ায় এবং স্বাস্থ্যবিধি ও সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষার দায়ে ২০টি মামলায় ১৬ হাজার টাকা জরিমানা গুনেছেন যান চালক ও মোটরসাইকেল আরোহীসহ কয়েকজন পথচারী।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশিক নূর। এসময় তাকে সার্বিকভাবে সহযোগিতা করেছেন বিয়ানীবাজার থানা পুলিশের একটি টিম।

দিনভর পৌরশহরের দক্ষিণবাজার, উত্তর বাজার ও কলেজ রোড পয়েন্টে পুলিশ-বিজিবির অবস্থানকালে খাদ্যপন্য ও ওষুধের দোকান ব্যতীত বন্ধ ছিল বিপণিবিতান, দোকানপাট। সড়কে যানবাহন ও মানুষের সংখ্যাও ছিল অনেক কম। শুধুমাত্র জরুরি প্রয়োজনে অনেকেই বাইরে বেরিয়েছেন। তবে তাদেরকে আইনশৃঙ্খলা বাহিনীর চেকপোস্ট অতিক্রমকালে জিজ্ঞাসাবাদে মুখোমুখি হতে হয়। তবে সন্তোষজনক জবাব না পাওয়ায় অনেককেই ফিরিয়ে দেয়া হয়েছে।

বিয়ানীবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশিক নূর বলেন, ‘আমরা দিনরাত কাজ করে যাচ্ছি। প্রশাসনের তৎপরতা ও জরিমানার পরও বিয়ানীবাজারের জন সাধারণকে সচেতন করা যাচ্ছে না। অসচেতনতার কারণে বিয়ানীবাজারে সংক্রমণ বাড়ছে। সবাইকে সরকার ঘোষিত লকডাউন মেনে চলার আহ্বান জানাচ্ছি।

আপনার মন্তব্য

আলোচিত