কুলাউড়া প্রতিনিধি

০৩ আগস্ট, ২০২১ ২৩:২০

কুলাউড়ায় প্রবাসীদের উদ্যোগে বিনামূল্যে অক্সিজেন সেবা

কুলাউড়ায় করোনাকালে শ্বাসকস্টজনিত ও শরীরে অক্সিজেনের মাত্রা কমে যাওয়া রোগীর সংখ্যা বাড়ছে। সেই সাথে বেড়েছে অক্সিজেন সিলিন্ডারের চাহিদা। অনেকে একেকটি অক্সিজেন সিলিন্ডার ৭ থেকে ৮ হাজার টাকা ভাড়া দিয়ে সংগ্রহ করছেন। যা অনেকের পক্ষে খুবই কষ্টকর। এমতাবস্থায় যুক্তরাষ্ট্রে বসবাসরত কুলাউড়া প্রবাসীরা বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার সেবা দিতে উদ্যোগ গ্রহণ করেছেন। আগামী শুক্রবার থেকে এই সেবা চালু হবে।

জানা যায়, আবুল কালাম, ডা. আব্দুল মুকিত, মো. আব্দুল হক, মো. আব্দুছ সালাম, মঈন চৌধুরী, সিরাজ উদ্দিন সোহাগ, মতিউর রহমান, মো. তজম্মুল আলী, শাহেদ চৌধুরী, জামাল উদ্দিন লিটন, শাহ আলাউদ্দিন, লুৎফুর রহমান, মো. এফ,মালিক মুরাদ, মো. এ মুমিন কমরু, ডা. সোমা মুকিত, শেফা হক, রেশমা চৌধুরী, মাহমুদা ইসলাম রোমা, তামান্না রহমান লাভলী, মিনারা বেগম সেলিনা ও রাশিদুল এম চৌধুরী এবং কানাডা প্রবাসী রুহুল কুদ্দুস চৌধুরীর অর্থায়নে ছয়টি অক্সিজেন সিলিন্ডার কুলাউড়ার সামাজিক সংগঠন হাজীপুর সোসাইটিকে দেওয়া হবে।

হাজীপুর সোসাইটি সেগুলো তত্ত্বাবধানে উপজেলার ৪টি অক্সিজেন সেবাদানকারী সামাজিক সংগঠনের পৌঁছে দেওয়া হবে এবং সিলিন্ডারের অক্সিজেন শেষ হয়ে গেলে সেগুলো আবার রিফিল করে দিবেন হাজীপুর সোসাইটি ।

হাজীপুর সোসাইটির সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মিজানুর রহমান জানান, শুক্রবার অক্সিজেন সেবা দানকারী ৪ সংগঠনের কাছে সিলিন্ডারগুলো দিয়ে দেবো। তারা অক্সিজেন সেবা গ্রহীতার কাছে সিলিন্ডার পৌঁছে দিবেন। অক্সিজেন শেষ হয়ে গেলে সেগুলো আবার আমরা রিফিল করে দিবো।

আপনার মন্তব্য

আলোচিত