নিজস্ব প্রতিবেদক

২০ নভেম্বর, ২০২১ ১২:০৩

সিলেটে গণ অনশনে বিএনপি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশে যেতে দেওয়ার দাবিতে সিলেটে পৃথক গণ অনশন কর্মসূচি পালন করেছেন জেলা ও মহানগর বিএনপির নেতাকর্মীরা।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এই কর্মসূচি পালন করছেন তারা। এতে বিএনপি ও এর অঙ্গসংগঠনগুলোর নেতাকর্মীরা অংশ নেয়।

শনিবার (২০ নভেম্বর) সকাল সাড়ে ৯টা থেকে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে মহানগর বিএনপি ও সকাল ১১টায় রেজিস্ট্রারি মাঠে জেলা বিএনপি এসব কর্মসূচি পালন করে।

এ সময় নেতৃবৃন্দ বলেন, বিএনপি ও জিয়া পরিবারকে নিশ্চিহ্ন করতে সরকার খালেদা জিয়ার সুচিকিৎসা নিশ্চিত না করে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। তাকে সাধারণ নাগরিক অধিকার থেকে বঞ্চিত করা হচ্ছে।

বক্তারা খালেদা জিয়ার সুচিকিৎসার জন্য দ্রুত তাকে বিদেশ পাঠানো ও নিঃশর্ত মুক্তির দাবি জানান।

কর্মসূচিতে জেলা বিএনপির সাবেক সভাপতি ও বর্তমান আহবায়ক কমিটির সদস্য আবুল কাহের শামীম, আহবায়ক কমিটির সদস্য মাহবুবুর রব চৌধুরী ফয়সল, সাবেক সহসভাপতি আশিক চৌধুরী, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও আহবায়ক কমিটির সদস্য এমরান আহমদ চৌধুরী, আহবায়ক কমিটির সদস্য ও সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আবুল কাশেম, জেলা ছাত্রদলের সাবেক সভাপতি সাঈদ আহমদ, সদর উপজেলা বিএনপি নেতা আ ফ কামাল, সদর উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক আবুল হাসনাত, জেলা বিএনপির সাবেক সহ-দফতর সম্পাদক আব্দুল মালেক, জেলা ছাত্রদলের সহসভাপতি জুনেদ আহমদ চৌধুরীসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত রয়েছেন।

অন্যদিকে কর্মসূচিতে মহানগর বিএনপির আহবায়ক আব্দুল কাইয়ুম জালালী পংকি, সদস্যসচিব মিফতাহ সিদ্দিকী, বিএনপি রেজাউল হাসান কয়েস লোদী প্রমুখ উপস্থিত আছেন।

উল্লেখ্য, দুর্নীতির মামলায় দণ্ডিত হয়ে খালেদা জিয়া ২০০৮ সালের ৮ ফেব্রুয়ারি কারাগারে যান। করোনা মহামারির প্রেক্ষাপটে গত বছরের ২৫ মার্চ সরকার শর্তসাপেক্ষে তাকে সাময়িক মুক্তি দেয়।

এ পর্যন্ত তিন দফায় খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়ানো হয়। তবে বিএনপির নেতারা খালেদা জিয়ার শর্তসাপেক্ষে এ মুক্তিকে ‘গৃহবন্দি’ বলছেন। উন্নত চিকিৎসার জন্য পরিবারের পক্ষ থেকে বারবার আবেদন করা হলেও সরকার তা নাকচ করে দেয়। তাকে দেশে থেকেই চিকিৎসা নিতে হবে বলে শর্তও দেওয়া হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত