তাহিরপুর প্রতিনিধি

২০ নভেম্বর, ২০২১ ২২:৪৩

তাহিরপুরে হাওর রক্ষায় ডিও লেটার, চেয়ারম্যানের পক্ষে মিছিল

তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক করুনা সিন্ধু চৌধুরী বাবুল এর বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ এনে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বিকেলে উপজেলার বাদাঘাট বাজারে কয়েক শতাধিক শ্রমিক জনতা নিয়ে বাদাঘাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আপ্তাব উদ্দিন নিন্দা ও প্রতিবাদ মিছিল করেন।

মিছিল শেষে প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান বাবুল চৌধুরী আমাদের হাওরাঞ্চলের কৃষি ও কৃষকের স্বার্থে মাহারাম ও জাদুকাটা নদী থেকে বালি উত্তোলন বন্ধ করার জন্য সরকারের বিভিন্ন দপ্তরে ডিও লেটার প্রেরণ করেন। কৃষির উপর নির্ভরশীল তাহিরপুর উপজেলার সবকটি হাওরের বোরো ফসল রক্ষা ও অকাল বন্যার কবল থেকে বাঁচানোর জন্য মাহারাম ও জাদুকাটা নদীর বালি উত্তোলন বন্ধ করার উদ্যোগ নেন। কৃষকের স্বার্থে বাবুল চৌধুরীর এমন সাহসী ও মহতী উদ্যোগকে বাধাগ্রস্ত করতে একটি কুচক্রী মহল ষড়যন্ত্রমুলক মিছিল ও মিথ্যে অপপ্রচার চালিয়ে যাচ্ছে। আমরা বাবুল চৌধুরীর বিরুদ্ধে মিথ্যে অপপ্রচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

অপরদিকে একই দিন শুক্রবার দুপুরে বাবুল চৌধুরীর পক্ষে তাৎক্ষণিক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয় তাহিরপুর সদর বাজারে। সমাবেশে তাহিরপুর সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বোরহান উদ্দিন ও উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি অধ্যাপক আলী মুর্তজা বলেন, করুণা সিন্ধু চৌধুরী বাবুল তাহিরপুর উপজেলার সকল কৃষক ও কৃষির স্বার্থে মাহারাম নদী থেকে অবৈধভাবে বালি উত্তোলন বন্ধ করার উদ্যোগ নিয়েছেন। এমন সাহসী উদ্যোগকে বাধাগ্রস্ত করতে একটি মহল বাবুল চৌধুরীর বিরুদ্ধে ষড়যন্ত্র মুলক মিছিল ও অপপ্রচার চালিয়ে যাচ্ছে।  আমরা এ মিথ্যে অপপ্রচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। সমাবেশে বক্তারা মাহারাম ও জাদুকাটা নদী রক্ষায় বৃহৎ কর্মসূচি প্রণয়নের ঘোষণা দিয়ে হুশিয়ারি প্রদান করেন।

আপনার মন্তব্য

আলোচিত