গোয়াইনঘাট প্রতিনিধি

০১ অক্টোবর, ২০২২ ২০:৫২

যে কোন মূল্যে সাম্প্রদায়িক সম্প্রীতি ধরে রাখতে হবে: প্রবাসীকল্যাণ মন্ত্রী

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, সনাতন ধর্মালম্বীদের দূর্গাপূজায় শান্তিশৃঙ্খলা বজায় রাখতে সরকারের তরফে সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে। যে কোন মূল্যে দেশে চলমান উজ্জ্বল সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে হবে।

তিনি বলেন, সিলেটের মধ্যে গোয়াইনঘাট-জৈন্তাপুর- কোম্পানিগঞ্জ উপজেলা জুড়ে সুদীর্ঘকাল থেকে অত্যান্ত চমৎকার সাম্প্রদায়িক সম্প্রীতি বহমান রয়েছে। আমাদের সকলের যদি সর্বাত্মক সহযোগিতা, আন্তরিকতা থাকে তাহলে প্রশাসন,পুলিশ বিভাগের তরফে সিসিটিভির দরকার নেই। আমাদের প্রতি সরকারের প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে যে কোন মূল্যে দূর্গাপূজার পরিবেশ যেন হয় শান্তিপূর্ণ। তিনি দলমতের বাহিরে সবাইকে শারদীয় দূর্গাপূজায় পূন্যার্থীদের সহযোগিতা করার আহবান জানান।

তিনি শনিবার সকাল সাড়ে ৯টা থেকে শুরু করে দিনভর উপজেলার বিভিন্ন উন্নয়ন প্রকল্প ঘুরে দেখেন। প্রথমেই তিনি গোয়াইনঘাট-জাফলং-রাধানগর সড়ক পরির্শন, পিরিজপুর- সোরহাট সড়ক পরিদর্শন, গোয়াইনঘাট সালুটিকর সড়ক পরিদর্শন, সকাল ১০টায় এযোগে উপজেলার ৭টি প্রাথমিক বিদ্যালয়ের ভিত্তিপ্রস্থর স্থাপন এবং ১কোটি ৬১লক্ষ টাকা ব্যায়ে গোয়াইনঘাটের উপজেলা পরিষদের চেয়াম্যান’র দ্বিতল বিশিষ্ট বাসভবন, ১কোটি ৪৬লক্ষ টাকা ব্যায়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার নবনির্মিত দ্বিতল বাসভবনের উদ্বোধন, বঙ্গবন্ধু ও বঙ্গমাতা অনুর্ধ্ব ১৭ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ও রানার্সআপ এবং জেলা দাবালীগ’র চ্যাম্পিয়ন গোয়াইনঘাট উপজেলা দলের সংবর্ধনা অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন তিনি।

সকাল ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে পৃথক অনুষ্টানে শারদ্বীয় দূর্গাপূজা উপলক্ষ্যে সনাতন ধর্মালম্বীদের সাথে শুভেচ্ছা বিনিময়ও করেন প্রবাসী কল্যাণ মন্ত্রী। তিনি পূজামন্ডপে সিসিটিভি স্হাপনের উদ্যোগ নেয়ায় জেলা পুলিশ বিভাগকে ধন্যবাদ জানান।

পৃথক এসব অনূষ্টানে এ সময় উপস্থিত ছিলেন-গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ফারুক আহমদ, সিলেটের নবাগত পুলিশ সুপার মো. আব্দুল্লাহ আল মামুন, গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তাহমিলুর রহমান,গোয়াইনঘাট সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার প্রবাস কুমার সিংহ,সিলেট জেলা আওয়ামীলীগের সদস্য ও পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লুৎফর রহমান লেবু, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবদুল হক, উপজেলা আওয়ামীলীগ’র সাধারণ সম্পাদক ও ১০নং পশ্চিম আলীরগাঁও ইউনিয়নের চেয়াম্যান গোলাম কিবরিয়া হেলাল,উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইসমাইল আলী মাষ্টার, যুগ্ম সাধারণ সম্পাদক সামসুল আলম,বাবু সুভাষ চন্দ্র পাল ছানা,থানার অফিসার ইনচার্জ কেএম নজুরুল,উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি ও ৫নং আলীরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম, সাধারণ সম্পাক ছয়ফুল আলম আবুল, সিলেট চেম্বার অব কমার্সের পরিচালক সরোয়ার হোসেন ছেদু  ও সুভাস চন্দ্র পাল ছানা, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নন্দীরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস কামরুল হাসান আমিরুল, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও লেঙ্গুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান, উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক কামরুল হাসান, উপজেলা যুব লীগের আহ্বায়ক ফারুক আহমদ,সদস্য সুবাস দাস,আওয়ামীলীগ নেতা মোঃ ওয়াহিদ মিয়া,উপজেলা আওয়ামী যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য গোলাম কিবরিয়া রাসেল,ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক আফাজ উদ্দিন, গোয়াইনঘাট উপজেলা ছাত্রলীগ'র নবনির্বাচিত সভাপতি সুফিয়ান আহমদ এবং নবনির্বাচিত সাধারণ সম্পাদক গোলাম রেজওয়ান রাজিব প্রমূখ।

আপনার মন্তব্য

আলোচিত