বিশ্বনাথ প্রতিনিধি

০৬ অক্টোবর, ২০২২ ১৯:৫৯

বিশ্বনাথে আ. লীগের বিদ্রোহীসহ ৯৭ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

২ নভেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে সিলেটের বিশ্বনাথ পৌরসভার প্রথম নির্বাচন। নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীসহ ১১ মেয়র প্রার্থী, সংরক্ষিত আসনে ১৫ নারী কাউন্সিলর ও সাধারণ আসনে ৭১জন কাউন্সিলর প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বৃহস্পতিবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে উপজেলা নির্বাচন অফিসে রিটার্নিং কর্মকর্তা ও মৌলভীবাজার জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ আলমগীর হোসেন এবং সহকারী রিটার্নিং কর্মকর্তা ও বিশ্বনাথ উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. গোলাম সারওয়ারের নিকট প্রার্থীরা মনোনয়নপ্রত জমা দেন।

১১ মেয়র প্রার্থীদের মধ্যে দলীয়ভাবে মনোনয়ন দিয়েছেন নৌকা প্রতীকের প্রার্থী উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ-সম্পাদক ফারুক আহমদ, উপজেলা জমিয়তে ইসলাম’র সাধারণ সম্পাদক মাওলানা শিব্বির আহমদ (খেজুর গাছ) ও উপজেলা আল-ইসলাহ’র সভাপতি তালুকদার মো. ফয়জুল ইসলাম (দেয়াল ঘড়ি)।

বাকি প্রার্থীদের মধ্যে ৮ প্রার্থীর মধ্যে  স্বতন্ত্রেও ব্যানারে মনোনয়ন দিয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আকদ্দুছ আলী, আওয়ামী লীগ নেতা ও সাবেক দুইবারের উপজেলা চেয়ারম্যান মুহিবুর রহমান, উপজেলা বিএনপির সভাপতি জালাল উদ্দিন, যুক্তরাজ্য নিউহ্যাম বিএনপির সাংগঠনিক সম্পাদক মুমিন খান মুন্না, ওল্ডহাম বিএনপির সভাপতি জামাল উদ্দিন, যুক্তরাজ্য বিএনপি নেতা সফিক উদ্দিন, উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক মতিউর রহমান সুমন ও সমছু মিয়া।

এছাড়া সংরক্ষিত আসনে নারী কাউন্সিলর পদে ১৫ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। তাদের মধ্যে (১,২,৩ নং ওয়ার্ডে) ৬ জন, (৪,৫,৬ নং ওয়ার্ডে) ৪ জন, (৬,৭,৯ নং ওয়ার্ডে) ৫ জন রয়েছেন।

আর ৯ওয়ার্ডে সাধারন কাউন্সিলর পদে (পুরুষ প্রার্থী) মনোনয়ন দিয়েছেন ৭১ জন। তাদের মধ্যে ১ নং ওয়ার্ডে ৯জন, ২নং ওয়ার্ডে ১৫ জন, ৩নং ওয়ার্ডে ৬ জন, ৪নং ওয়ার্ডে ৫ জন, ৫নং ওয়ার্ডে ৫ জন, ৬নং ওয়ার্ডে ৯ জন, ৭নং ওয়ার্ডে ৮ জন, ৮ নং ওয়ার্ডে ৬ জন ও ৯ নং ওয়ার্ডে ৮ জন রয়েছেন।

রির্টানিং অফিসার মোহাম্মদ আলমগীর হোসেন ও সহকারী রিটার্নিং অফিসার গোলাম সারওয়ার জানান, মেয়র পদে ১১জনের মধ্যে দু’জন দলীয় প্রার্থী এবং বাকিরা স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন। আর নারী সংরক্ষিত আসনে ১৫জন এবং ৯ ওয়ার্ডে (পুরুষ) কাউন্সিলর ৭১জন মনোনয়ন জমা দিয়েছেন।

আর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তারা বলেন, বিশ্বনাথ পৌরসভায় ৩৫ হাজার ৪৭০জন ভোটার রয়েছেন। তাদের মধ্যে ১৮ হাজার ২৭৯জন পুরুষ ও ১৭ হাজার ১৯১জন নারী ভোটার রয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত