নিজস্ব প্রতিবেদক

১৯ অক্টোবর, ২০২২ ১৮:১৩

বিএনপি সভাপতির পদ ছেড়ে মেয়র প্রার্থী জালাল উদ্দিন

বর্তমান সরকার ও নির্বাচন কমিশনের অধীনে কোন নির্বাচনে অংশ না নেওয়ার ঘোষণা দিয়েছে বিএনপি। তবে এমন ঘোষণা সত্ত্বেও ঠেকানো যাচ্ছে না দলটির নেতাকর্মীদের। স্থানীয় সরকার নির্বাচনে প্রার্থী হচ্ছেন বিএনপি নেতারা।

সিলেটের বিশ্বনাথ পৌরসভা নির্বাচনেও প্রার্থী হয়েছেন বিএনপি নেতা জালাল উদ্দিন। বিশ্বনাথ উপজেলা বিএনপির সভাপতি তিনি। তবে নির্বাচন করার জন্য দলের কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন এই নেতা। জেলা বিএনপির কাছে তিনি নিজেই দল থেকে পদত্যাগপত্র জমা দিয়ে এ নির্বাচনে প্রার্থী হয়েছেন।

মঙ্গলবার (১৮ অক্টোবর) প্রতীকও বরাদ্দ পেয়েছেন পদত্যাগকারী এই প্রার্থী। ইতোমধ্যে তার হ্যাঙ্গার প্রতীক নিয়ে মাঠে জোর প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

জালাল উদ্দিন পদত্যাগপত্র জমা দিয়েছেন বলে নিশ্চিত করেছেন সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক এমরান আহমদ চৌধুরী। তিনি জানান, মনোনয়ন প্রত্যাহারের দিন পর্যন্ত তারা জালাল উদ্দিনের অপেক্ষা করেছেন। কিন্তু তিনি তার মনোনয়ন প্রত্যাহার না করায় জেলা বিএনপির পরবর্তী সিদ্ধান্তের জন্য অপেক্ষা করতে হবে।

এদিকে পদত্যাগকারী বিএনপির এই নেতার এমন সিদ্ধান্তকে আত্মঘাতী বলে মনে করছেন দলের ভেতর ও বাহিরের অনেকেই। জালাল উদ্দিন একজন স্বার্থান্বেষী বলেও চলছে নানা আলোচনা সমালোচনা। অনেক বিএনপি নেতাকর্মীই তাদের ফেসবুক পেজে চরম ক্ষোভ প্রকাশ করেছেন।

উপজেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ও সাবেক চেয়ারম্যান তালুকদার মো. গিয়াসও তার ফেসবুকে ক্ষোভ প্রকাশ করেছেন।

তবে পদত্যাগ করে পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থী হয়েছেন বলে স্বীকার করেছেন জালাল উদ্দিন।

আপনার মন্তব্য

আলোচিত