নিজস্ব প্রতিবেদক

৩০ নভেম্বর, ২০২২ ২২:০৯

সিলেটে মন্দিরের কমিটির বিরুদ্ধে করা মামলা খারিজ

সিলেট নগরের মাছুদিঘিপাড়ের শ্রী শ্রী গোবিন্দ জিউ ও শ্রীমন মহাপ্রভুর মন্দিরের কমিটি নিয়ে করা মামলা খারিজ করে দিয়েছেন আদালত। গত ১৩ নভেম্বর অতিরিক্ত জেলা জজ ৪র্থ আদালত এই  আপীল মামলা খারিজ করেন। ফলে মন্দিরের প্রতিষ্টাতা সেবায়েত পক্ষ এবং শ্রী শ্রী হরিভক্তি প্রচারিণী সভা সিলেট শাখার মধ্যে সম্পাদিত চুক্তি এবং চুক্তিবলে গঠিত মন্দির পরিচালনা ও উপদেষ্টা কমিটি বহাল থাকছে।

জানা যায়, মন্দিরের প্রতিষ্ঠাতা সূর্যকুমার দাসরে উত্তরসূরী সত্যসুন্দর দাস  গং এবং শ্রী শ্রী হরিভক্তি প্রচারিণী সভা, সিলেট শাখার মধ্যে উক্ত মন্দির উন্নয়ন, সংস্কার এবং পরিচালনার বিষয়ে একটি দ্বিপাক্ষিক রেজিষ্টার্ড (চুক্তি নং- ১০৯৭২, তাং- ১৩/১০/২০১৪) চুক্তি সম্পাদিত হয় । এই চুক্তিপত্রের বলে ২০১৫ সালের ৬ নভেম্বর ২২ সদস্য বিশিষ্ট পরিচালনা কমিটি এবং ৬ সদস্য বিশিষ্ট উপদেষ্টা কমিটি গঠন করা হয়।

পরবর্তীতে কিশোর কুমার চৌধুরী বাদী হয়ে উক্ত চুক্তিপত্র নামীয় দলিল ও চুক্তিপত্রের আলোকে গঠিত পরিচালনা কমিটি বাতিলের জন্য উর্ধতন সহকারী জজ সদর আদালত সিলেট বরাবর একটি মামলা (সত্ব মামলা নং- ২১৮/২০১৫ ইং) দায়ের করেন।

এই মামলা দুই তরফা সুত্রে ২০১৯ সালের ২২ অক্টোবর আদালত মামলা খারিজ করে গঠিত পরিচালনা কমিটি বহাল ঘোষণা করেন।

এই রায়ের বিরুদ্ধে বাদীপক্ষ জেলা জজ আদালতে আপীল নং- ২৩৮/২০১৯  দাখিল করিলে তা অতিরিক্ত জেলা জজ ৪র্থ আদালতে বদলি করেন। উভয়পক্ষের শুনানীক্রমে আদালত বিগত ১৩ নভেম্বর আপীল খারিজ করেন। ফলে মন্দিরের প্রতিষ্টাতা সেবায়েত পক্ষ এবং হরিভক্তি প্রচারিণী সভা সিলেট শাখার মধ্যে সম্পাদিত চুক্তি এবং চুক্তিবলে গঠিত মন্দির পরিচালনা ও উপদেষ্টা কমিটি বহাল বলে বিবেচিত হয়।

আপনার মন্তব্য

আলোচিত