জৈন্তাপুর প্রতিনিধি

০৩ ডিসেম্বর, ২০২২ ১৯:৩২

সিলেট মডেল নার্সিং কলেজের নবীন বরণ সম্পন্ন

কলেজের ব্যাবস্তাপনা পরিচালক ও আউশকান্দি রশিদিয়া পাবলিক উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের সহকারী অধ্যাপক মোঃ দিলশাদ মিয়া ছাত্র-ছার্ত্রীদের উদ্দেশ্যে বলেন, নার্সিং একটি মানবিক ও মর্যাদাপূর্ণ পেশা। চিকিৎসকদের পাশাপাশি নার্সগণ সরাসরি মানুষের জীবন রক্ষার সাথে জড়িত। নার্সদের প্রযুক্তিগত শিক্ষা অর্জনে মনোযোগী হতে হবে। নার্সিং শিক্ষার মাধ্যেমে তরুন প্রজন্মকে দক্ষ জনশক্তি হিসেবে গড়ে উঠবে। সরকার নার্সিং পেশাজীবীকে ২য় শ্রেণির কর্মকর্তার মর্যাদা দিয়েছে। একসময় নার্সিং পেশায় অনেকেই আসতে চাইতো না। কিন্তু বর্তমান সরকার নার্সিং পেশাকে গুরুত্ব দেয়ায় এই পেশায় প্রতিযোগিতা যেমন বেড়েছে, তেমনি মেধাবী শিক্ষার্থীরা নার্সিংমূখী হচ্ছে। কমিটমেন্ট, ধৈর্য্য এবং শ্রম দিলে দক্ষ নার্স বেরিয়ে আসবে। সিলেট মডেল নার্সিং কলেজ তাদের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

সিলেট মডেল নার্সিং কলেজের ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ভর্তিকৃত ছাত্র-ছাত্রীদের নবীন বরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কলেজের অধ্যক্ষ মোছাঃ আসমা আক্তার’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কলেজের পরিচালক এম.ফয়সাল আবেদীন, পরিচালক (র্অথ) ও স্কলার্সহোম এর সহকারী অধ্যাপক মোস্তাফিজুর রহমান, শাহজালাল জামেয়া ইসলামীয়া স্কুল এন্ড কলেজের ইংলিশের প্রভাষক মুহিবুর রহমান শামীম, গোলাপগঞ্জ আল এমদাদ ডিগ্রী কলজে প্রভাষক হাবিবা সিদ্দিকা, লন্ডন প্রবাসী মোঃ রেজাউল আলম।

অনুষ্ঠান শেষে শিক্ষার্থীরা যেমন খুশি তেমন সাজো, দলীয় নৃত্য ও এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় এতে বিভিন্ন বর্ষের ছাত্র ছাত্রী অংশগ্রহণ করনে। অনুষ্ঠান শেষে বিজয়ীদের মধ্যে প্রধান অতিথি ও বিশেষ অতিথি পুরস্কার বিতরণ করেন।

আপনার মন্তব্য

আলোচিত