নবীগঞ্জ প্রতিনিধি

০৬ ডিসেম্বর, ২০২২ ১৪:০১

নবীগঞ্জে কেন্দ্রীয় নেতার স্বাক্ষর নকল করে ছাত্রলীগের কমিটি

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলা ও পৌর ছাত্রলীগের পাল্টাপাল্টি দুটি কমিটি গঠিত হয়েছে। সোমবার ৫ ডিসেম্বর রাত ১১টায় হবিগঞ্জ জেলা ছাত্রলীগ অনুমোদন দেয় নবীগঞ্জ উপজেলা ছাত্রলীগ কমিটি। এর এক ঘণ্টার পর কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাধারণ সম্পাদকের স্বাক্ষর নকল করে সুপার এডিট করে প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ করে এক অংশ। এ নিয়ে দেখা দিয়েছে উত্তেজনা।

জেলা ছাত্রলীগ সূত্র জানায়, রোববার ৫ ডিসেম্বর নবীগঞ্জ পৌর ছাত্রলীগ ও নবীগঞ্জ সরকারি কলেজ ছাত্রলীগ কমিটি  অনুমোদিত হয়। পৌর ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হওয় সুব্রত চক্রবর্তী, সাধারণ সম্পাদক মো: হাসান মিয়া তালুকদার, সাংগঠনিক সম্পাদক তোফাজ্জল ইসলাম তালুকদার। নবীগঞ্জ সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হয় মো. মনসুর হাসান, সাধারণ সম্পাদক আবু মেহের পনির, সাংগঠনিক সম্পাদক হৃদয় দাশ। একদিন পরে সোমবার ৫ ডিসেম্বর রাত ১০টায় হবিগঞ্জ জেলা ছাত্রলীগ নবীগঞ্জ উপজেলা ছাত্রলীগের আহবায়ক কমিটি অনুমোদিত করে। আহবায়ক পদে নাজিম উদৌলা চৌধুরী, যুগ্ম-আহবায়ক পদে সজীব খান, মো. সৈকত আহমেদ, ইমরান আহমেদ রেজা নির্বাচিত হয়।

জেলা ছাত্রলীগের প্রেস বিজ্ঞপ্তির এক ঘণ্টা পর কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাধারণ সম্পাদকের স্বাক্ষর সুপার এডিটিং এর মাধ্যমে নবীগঞ্জ উপজেলা কমিটি ও  নবীগঞ্জ পৌর কমিটি একটি প্রেস বিজ্ঞপ্তির সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এর কিছুক্ষণ পরে সাবেক নবীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বাক্ষরিত একটি প্রেস বিজ্ঞপ্তির পুরনো তারিখ উল্লেখ করে উপজেলার নবীগঞ্জ সদর ইউনিয়ন, করগাও ইউনিয়ন, কুর্শি ইউনিয়নের ছাত্রলীগের ইউনিয়ন  ছাত্রলীগ কমিটি অনুমোদন দেয়া হয়। এই কমিটি কেন্দ্র করে নবীগঞ্জ উপজেলা ছাত্রলীগের একাংশ বাজারে রাত বারোটায় একটি প্রতিবাদ মিছিল বের করে এবং মহড়া দে পায় এক ঘণ্টা যাব। পরিস্থিতি উত্তপ্ত রয়েছে আশঙ্কায় আছে সাধারণ মানুষ।

বাংলাদেশ ছাত্রলীগ হবিগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক ফয়জুর রহমান রবিন জানান, আমরা জেলা ছাত্রলীগ থেকে নবীগঞ্জ উপজেলা ছাত্রলীগের কমিটি অনুমোদন করে প্রকাশ করি৷ এর  এক ঘণ্টা পর কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাধারণ  সম্পাদকের স্বাক্ষর নকল করে সুপার এডিট করে সম্পূর্ণ  ফেইক প্রেস রিলিজ প্রকাশ করে একটি চক্র।  যা পুরোপুরি ভিত্তিহীন। বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাধারণ সম্পাদক যেকোনো কমিটি  ভেরিফাইড ফেসবুক পেইজ থেকে প্রকাশ করে থাকেন।  আর এখন ৩০তম সম্মেলন নিয়ে ব্যস্ততার মধ্যে আছেন কেন্দ্রীয় নেতৃবৃন্দ। যারা অপপ্রচার করছেন তাদের বিরুদ্ধে সাংগঠনিক এবং আইনি পদক্ষেপ নেয়া হবে বলেও জানান জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক।

আপনার মন্তব্য

আলোচিত