গোয়াইনঘাট প্রতিনিধি

০৭ জানুয়ারি, ২০২৩ ১৭:৩৪

রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে উন্নয়ন থমকে গেছে: ইমরান

সরকারের প্রবাসীকল্যাণ বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন সরকার শিক্ষা ব্যবস্থাকে আধুনিক ও যুগোপযোগী করে গড়ে তুলেছে। সারা দেশে আজকের চলমান শিক্ষা বিপ্লব তার জলন্ত উদাহারণ। এমন কোন এলাকা নেই যেখানে শিক্ষার সামগ্রিক উন্নতিতে সরকার কাজ করেনি। সর্বত্র শিক্ষা বান্ধব পরিবেশ গড়ে তুলতে সরকারের সদিচ্ছার অভাব নেই। তাই প্রতিটি এলাকায় শিক্ষা অবকাঠামোগত উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করেছে সরকার। আর এসব উন্নয়ন মাইলফলকের জমক আমাদের সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। তার বিচক্ষণ নেতৃত্ব দেশের শিক্ষা ব্যবস্হাকে আরও গতিশীল ও এগিয়ে নিয়ে গেছে।

তিনি বলেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে চলমান সামগ্রিক উন্নয়ন কিছুটা থমকে গেছে, তবে ভয়ের কোন কারণ নেই। অচিরেই তা স্বাভাবিক হয়ে যাবে।

কর্মি হিসেবে অবৈধ পথে বিদেশে না যেতে আহবান জানিয়ে তিনি বলেন, একজন কর্মী অবৈধভাবে বিদেশে গিয়ে বিপদে পড়ে শুধু নিজেই ক্ষতিগ্রস্ত হচ্ছে না বরং একটি পরিবারকে ধ্বংসের দারপ্রান্তে নিয়ে যায়। সম্মিলিতভাবে জনসচেতনতা সৃষ্টি করে অবৈধভাবে বিদেশে পাড়ি জমানো বন্ধ করতে হবে।

তিনি শনিবার দুপুর ১২টায় সিলেটের গোয়াইনঘাটের ২নং পশ্চিম জাফলং উচ্চ বিদ্যালয়ের ৩০ বছরপূর্তি উপলক্ষে আয়োজিত রজতজয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

কাজি সিরাজ উদ্দিনের সভাপতিত্বে ও মোঃ সুলেমান উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন গোয়াইনঘাটের উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফারুক আহমদ,মহিলা ভাইস চেয়ারম্যান আফিয়া বেগম, উপজেলা নির্বাহী অফিসার তাহমিলুর রহমান, গোয়াইনঘাট সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার প্রবাস কুমার সিংহ, গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ ফজলুল হক, থানা অফিসার ইনচার্জ কেএম নজরুল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ১০ নং পশ্চিম আলীরগাও ইউপি চেয়ারম্যান গোলাম কিবরিয়া হেলাল, বীর মুক্তিযোদ্ধা ৩নং পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান লুৎফুর রহমান লেবু, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সামসুল আলম, সুবাস চন্দ্র পাল ছানা, ১২ নং গোয়াইনঘাট সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম রব্বানী সুমন, ১১নং মধ্য জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লোকমান হোসেন শিকদার,
২নং পশ্চিম জাফলং ইউনিয়ন চেয়ারম্যান মামুন পারভেজ, সাবেক চেয়ারম্যান আব্দুস সালাম, বিদ্যালয় প্রধান শিক্ষক আব্দুস শহীদ, উপজেলা যুবলীগের আহবায়ক ফারুক আহমদ, যুগ্ম আহবায়ক আহমেদ মোস্তাকিন, নজরুল, আওয়ামীলীগ নেতা নজরুল শিকদার, সিলেট জেলা কৃষকলীগের সদস্য গোলাম সরোয়ার প্রমুখ।

এর আগে মন্ত্রী ইমরান জাফলং মুসলিম নগরে ব্রিজ, আসামপাড়া সানকী ভাঙা রাস্তায় ব্রিজ, পিরিজপুর সোনারহাট মনরতল সড়কের উনাইয়ের ভাঙা ব্রিজের ভিত্তিপ্রস্তর উদ্বোধনসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্পের সূচনা করেন।

আপনার মন্তব্য

আলোচিত