জগন্নাথপুর প্রতিনিধি:

০৯ জানুয়ারি, ২০২৩ ২০:১৭

বিস্ফোরক তৈরির সরঞ্জাম উদ্ধার, জগন্নাথপুরের সেই বাড়ির মালিক ও ছেলে গ্রেপ্তার

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার একটি গ্রাম থেকে অভিযান চালিয়ে বিস্ফোরক তৈরির সরঞ্জাম ও ইলেকট্রনিক ডিভাইস উদ্ধারের ঘটনায় বাড়ির মালিক ও তার ছেলেকে গ্রেপ্তার করেছে পুলিশ।

আজ সোমবার (৯ জানুয়ারি) তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন- আখলাকুর রহমান (৭০) ও তার ছেলে আমজাদুর রহমান (২২)।

তবে এই ঘটনায় মূল অভিযুক্ত উপজেলার আশারকান্দি ইউনিয়নের দিঘলবাক আটঘর গ্রামের আফজাল হোসেনকে পুলিশ এখনো গ্রেপ্তার করতে পারেনি। আফজাল হোসেন গ্রেপ্তার আখলাকুর রহমানের ছেলে।

সুনামগঞ্জের সহকারী পুলিশ সুপার জগন্নাথপুর সার্কেল শুভাশীষ ধর জানান, রোবরার রাত দেড়টার দিকে নিজ বসতবাড়ি থেকে আফজালের পিতা ও ভাইকে গ্রেপ্তার করা হয়েছে। আফজালসহ অপর আসামিকে ধরে অভিযান অব্যাহত রয়েছে।

জগন্নাথপুর থানার পুলিশ জানায়, আফজাল হোসেনের বিরুদ্ধে একটি মামলার সমন নিয়ে শুক্রবার জগন্নাথপুর থানার পুলিশ তার বাড়িতে যায়। এ সময় তিনি পুলিশ সদস্যদের তার ঘরে ঢুকতে বাধা দেন। একপর্যায়ে পুলিশ সদস্যরা বাড়িতে বিপুল পরিমাণ বৈদ্যুতিক ডিভাইস, বিস্ফোরক পাউডার ও সার্কিট দেখতে পান।

এতে সন্দেহ হলে গতকাল রোববার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তার বাড়িতে অভিযান চালিয়ে বিস্ফোরক তৈরির সরঞ্জাম ও বিভিন্ন বৈদ্যুতিক ডিভাইস উদ্ধার করে। রাতে আফজাল হোসেনের বাবা আখলাকুর রহমান ও তার ভাই আমজাদুর রহমানকে আটক করা হয়।

জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বলেন, ‘এ ঘটনায় উপ পরিদর্শক (এসআই) জিয়া উদ্দিন বাদী হয়ে বিস্ফোরক আইনে ৫ জনের নামে মামলা করেছেন। গ্রেপ্তার দুজনকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। ঘটনার মূল অভিযুক্ত আফজল হোসেনকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।’

আপনার মন্তব্য

আলোচিত