সুনামগঞ্জ প্রতিনিধি

১০ জানুয়ারি, ২০২৩ ১৩:৫০

সুনামগঞ্জে চুরি যাওয়া মূর্তি এখনো উদ্ধার না হওয়ায় হতাশ ধর্মীয় নেতারা

ঘটনার চারদিন পেরিয়ে গেলেও চুরি যাওয়া ১০০ বছরের পুরোনো মূর্তি ও পূজাবাসনপত্র বিভিন্ন মালামাল এখনো উদ্ধার না হওয়ায় এবং কোন অপরাধী চিহ্নিত করতে না পারায় ক্ষোভ প্রকাশ করেছেন হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান মহিলা ঐক্য পরিষদ।

সম্প্রতি ঘটে যাওয়া এ ঘটনার ব্যাপারে হতাশা প্রকাশ করেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান মহিলা ঐক্য পরিষদ সুনামগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক শীলা বসু।

জানা যায়, গত ৬ জানুয়ারি সুনামগঞ্জ সদর এলাকার জেলরোড এলাকার ঊষা রায়ের বাড়িতে চুরির ঘটনা ঘটে, এসময় চোরেরা ঠাকুর ঘরে প্রায় ১০০ বছর আগে ভারতের কাশী থেকে আনা পিতলের তৈরি দুটি মূর্তি যার মধ্যে একটি লক্ষ্মীর মূর্তি ও একটি নারায়ণের মূর্তি ছিল এছাড়া ৪টি কাঁসার তৈরি বাসন, একটি দা, একটি ঘণ্টাসহ অন্যান্য জিসিনপত্র চোরেরা নিয়ে যায়। ওইদিন চোরেরা সিঁড়ি ঘরে উপরে রাখা কেয়ারটেকারের কাপড়ও নিয়ে যায়। এ ঘটনায় পরদিন সকালেই সুনামগঞ্জ সদর মডেল থানায় অভিযোগ দায়ের করেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান মহিলা ঐক্য পরিষদ সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি ঊষা রায়।

হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান মহিলা ঐক্য পরিষদ সুনামগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক শীলা বসু বলেন, শহরের প্রাণকেন্দ্রে এ রকমের ঘটনা অনভিপ্রেত। আমার সংঘটনের আহবায়ক ঊষা রায় অনেক দিন ধরেই বাড়িতে একা বাস করেন। এ ধরণের ঘটনা তার মনে ভীতির সঞ্চার করেছে। আমরা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান মহিলা ঐক্য পরিষদ এ ঘটনায় হাতাশা জানিয়ে এটির দ্রুত অপরাধীকে ধরতে

এসময় বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য অ্যাড. মলয় চক্রবর্তী রাজু, জেলা শাখার সভাপতি দীপক ঘোষ, সাধারণ সম্পাদক অ্যাড. বিশ্বজিৎ চক্রবর্তী, পূজা উদযাপন পরিষদের সভাপতি অ্যাডভোকেট বিমান রায়, সাধারণ সম্পাদক বিমল বণিক, জাতীয় পরিষদের সদস্য শুভব্রত বসু, জন্মাষ্টমী উদযাপন পরিষদের সভাপতি অ্যাডভোকেট গৌরাঙ্গ পদ দাস, সাধারণ সম্পাদক চন্দন রায়, সাবেক কাউন্সিলর কলি তালুকদার আরতি, কালীবাড়ি সংকীর্তন কমিটির সভাপতি বিপ্রেশ রায় বাপ্পী, সাধারণ সম্পাদক চন্দন দাস, সন্তু রায়, প্রদীপ বণিক, স্বপন দাস, নারী নেত্রী রূপালী এষ পম্পা, সাথী তালুকদার, মলি রায় উক্ত ঘটনায় ক্ষোভ ও দ্রুত আইনের মাধ্যমে দোষীদের আটক করার জন্য অনুরোধ জানান।

আপনার মন্তব্য

আলোচিত