নিজস্ব প্রতিবেদক:

৩১ জানুয়ারি, ২০২৩ ২৩:১৮

সিলেটে ৬৬ জনপ্রতিনিধির বিরুদ্ধে মামলার প্রতিবাদে মানববন্ধন

সিলেটের গোলাপগঞ্জে ৬৬ জন জনপ্রতিনিধিদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন হয়েছে। আজ মঙ্গলবার গোলাপগঞ্জ ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য ফোরামের উদ্যোগে এই মানববন্ধন হয়।

উপজেলার পৌর শহরের চৌমুহনীতে মানববন্ধনে সভাপতিত্ব করেন ইউনিয়ন পরিষদ সদস্য ফোরামের আহ্বায়ক ও ঢাকা দক্ষিণ ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান সেলিম আহমদ।

সদস্যসচিব ইসমাইল আলীর পরিচালনায় এ সময় বক্তব্য দেন- পৌর মেয়র আমিনুল ইসলাম রাবেল, পৌরসভার প্যানেল মেয়র হেলালুজ্জামান হেলাল, ইউপি চেয়ারম্যান এম কবির উদ্দিন, আমুড়া ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান কামরান আহমদ, ফারুক মাহমুদ, মিজানুর রহমান মিজান, আব্দুল মালিক ও তারেক আহমদ।

মানববন্ধনে উপজেলার ১১ ইউনিয়নের চেয়ারম্যান, মেম্বার ও পৌরসভার কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন, গোলাপগঞ্জের ৬৬ জন জনপ্রতিনিধিদের বিরুদ্ধে অ্যাডভোকেট মুজিবুর রহমান যে মামলা করেছেন তা উদ্দেশ্যপ্রণোদিত। অবিলম্বে মামলা প্রত্যাহার করা না হলে পরবর্তীতে উপজেলাবাসীর কাছে ক্ষমা চাইতে হবে। জেলা পরিষদ নির্বাচনে সদস্য পদে হেরে জনপ্রতিনিধিদের বিরুদ্ধে মামলা করেছে। নির্বাচনে ভোট না দেওয়ায় মামলা করেছে মুজিবুর রহমান। মামলা প্রত্যাহার না করলে যেকোনো সময় কঠোর কর্মসূচি দেওয়া হবে বলে হুঁশিয়ারি দেন বক্তারা।

উল্লেখ্য, জেলা পরিষদের নির্বাচনের প্রায় দেড় মাস পর গত ১ জানুয়ারি সিলেটের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে উপজেলার ৬৬ জন জনপ্রতিনিধির বিরুদ্ধে মামলা করেন পরাজিত সদস্য প্রার্থী অ্যাডভোকেট মো. মুজিবুর রহমান। মামলায় তিনি বিবাদীদের কাছে বিভিন্ন অঙ্কের টাকা পান বলে দাবি করেছেন।

এ মামলা দায়েরের পর ফুসে ওঠেন জনপ্রতিনিধিরা। তারা দফায় দফায় প্রতিবাদ সভা করেন মামলা প্রত্যাহারের দাবিতে। ১৪ জানুয়ারি সভা করে মুজিবুর রহমানকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়। এর আগে ৪ জানুয়ারি প্রতিবাদ সভায় ১০ জানুয়ারির মধ্যে অ্যাডভোকেট মুজিবুর রহমানকে এ মামলার ব্যাপারে ক্ষমা চাওয়ার আলটিমেটাম দেওয়া হয়।

আপনার মন্তব্য

আলোচিত