সিলেটটুডে ডেস্ক

০৪ মার্চ, ২০২৩ ১৯:২০

মেয়র হতে পারলে মুক্তিযোদ্ধাদের মাথায় তুলে রাখব: আনোয়ারুজ্জামান চৌধুরী

যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রীর নির্দেশে সিলেট সিটি করপোরেশনের নাগরিকদের জন্য কাজ করছি। আগামীতে দলীয় মনোনয়নে নৌকার মেয়র প্রার্থী হিসাবে আপনাদের সামনে আসার সৌভাগ্য যদি হয় এবং সবার ভালোবাসায় যদি নির্বাচিত হতে পারি তাহলে মুক্তিযোদ্ধাদের অবশ্যই মাথায় তুলে রাখবো। কারণ, আপনারা জাতির সূর্যসন্তান। মুক্তিযোদ্ধারা জীবনের ঝুঁকি নিয়ে যুদ্ধে ঝাঁপিয়ে না পড়লে দেশ স্বাধীন হতো না এবং দেশের মানুষও কোন সুযোগ সুবিধা পেতেন না।

শনিবার (৪ মার্চ) দুপুরে সিলেট জেলা মুক্তিযোদ্ধা সংসদ মিলনায়তনে জেলা ও মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডের সদস্যদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সাধারণ মানুষের জন্য আন্তরিকভাবে কাজ করছেন। দেশের সামগ্রিক উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে তিনি তার সর্বশক্তি নিয়োগ করেছেন। তিনি সিলেটবাসীর জন্যও অত্যন্ত আন্তরিক। আর তাই সিলেট সিটি করপোরেশন এলাকার উন্নয়নের জন্য এক হাজার তিনশ’ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। কিন্তু সেগুলোর সদ্ব্যবহার হচ্ছে কিনা, তা সবাইকে ভেবে দেখতে হবে। সারা বছর খোঁড়াখুঁড়ি চলছে। বর্ষায় সুরমার পানিতে আমাদের প্রিয় নগরী তলিয়ে যায়। মশার যন্ত্রণায় কেউ ঘরে বসতে থাকতে পারছেন না। এসব সমস্যা চিহ্নিত করে কাজ করতে হবে।

সিলেট জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের কমান্ডার সুব্রত চক্রবর্তী জুয়েলের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় মুক্তিযোদ্ধারা তাদের বক্তব্যে বলেন, আমার যুদ্ধ করে এদেশ স্বাধীন করেছি। কিন্তু সিলেট সিটি করপোরেশনের মেয়র বদর উদ্দিন আহমদ কামরান আমাদের মূল্যায়ন করলেও আরিফুল হক চৌধুরী আমাদের দেখতে পারেন না। আমরা যেন তার চোখের বিষ। আমরা কোন কাজে তার কাছে গেলে তিনি আমাদের ‘হবে না’ বলে ফিরিয়ে দিয়েছেন নিষ্ঠুরভাবে।

তারা তাদের প্রত্যাশা ব্যক্ত করেছেন এভাবে, আপনি আনোয়ারুজ্জামান চৌধুরী যদি নৌকা নিয়ে এই নগরীতে আসেন নির্বাচন করেন, আমরা অবশ্যই আপনার পাশে থাকবো। যেকোনো মূল্যে নৌকার জয়ের জন্য আমরা কাজ করতে প্রস্তুত। তবে আপনাকে নৌকা নিয়ে আসতে হবে। আমরা নৌকা ছাড়া আর কিছু বুঝি না। বঙ্গবন্ধু ও হাসিনার নৌকা নিয়ে যে আসবে আমরা তার জন্য মাঠে সর্বশক্তি নিয়ে কাজ করব।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড সিলেট জেলা শাখার আহ্বায়ক মনোজ কপালী মিন্টু ও সদস্যসচিব মোয়াজ্জেম হোসেন বিশ্বাস পারভেজের সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তব্য দেন সিলেট জেলা যুবলীগের সভাপতি ও ওসমানীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান শামীম আহমদ ভিপি, বীর মুক্তিযোদ্ধা রইস আলী, ঘাতক দালাল নির্মূল কমিটি সিলেট মহানগর শাখার আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট কিশোর কুমার, বীর মুক্তিযোদ্ধা পান্না লাল রায়, বীর মুক্তিযোদ্ধা কুটি মিয়া, বীর মুক্তিযোদ্ধা বাবুল মিয়া, বীর মুক্তিযোদ্ধা জানু মিয়া, বীর মুক্তিযোদ্ধা আকমল আলী, বীর মুক্তিযোদ্ধা আফতাব মিয়া, বীর মুক্তিযোদ্ধা আলকাছ আলী, বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদির।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন ঘাতক দালাল নির্মূল কমিটি সিলেট মহানগর শাখার সহসভাপতি সাদিকু রহমান সাদিক।

আপনার মন্তব্য

আলোচিত