জৈন্তাপুর প্রতিনিধি

১৩ মার্চ, ২০২৩ ২৩:০২

রমজানে নিত্যপণ্যের দাম স্থিতিশীল রাখতে জৈন্তাপুরে বাজার মনিটরিং

আসন্ন রমজানকে সামনে রেখে যাতে অসাধু ব্যবসায়ীরা বাজারে নিত্যপণ্যের দাম বাড়াতে না পারে, ভেজালমুক্ত ও স্বাস্থ্যসম্মত খাবার নিশ্চিত করার লক্ষে বাজার মনিটরিং করছে জৈন্তাপুর উপজেলা প্রশাসন।

সোমবার (১৩ মার্চ) সন্ধ্যায় উপজেলার দরবস্ত বাজারে উপজেলা প্রশাসনের মনিটরিং কার্যক্রম পরিচালনা করা হয়।

জৈন্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল-বশিরুল ইসলাম বলেন, ব্যবসায়ীদেরকে নিত্যপণ্যের তালিকা প্রদর্শন, ওজনে কারচুপি না করা এবং সঠিক মূল্য রাখার জন্য বলা হচ্ছে। এর ব্যত্যয় হলে আইনগত ব্যবস্থা নেয়া হবে। সাপ্তাহিক হাট বার হওয়ায় প্রশাসনের কর্মকর্তারা বাজার তদারকি করেন। পোলট্রি ও কাঁচা মাংসের দোকানে মূল্যতালিকা না থাকায় তাদের মূল্য তালিকা তৈরীর নির্দেশনা প্রদান করা হয়।

এছাড়া দোকানের বাহিরে রাস্তার জায়গা বেদখল করে ক্রেতাদের চলাচলের পথ বিঘ্ন ঘটে এমন কাজ না করা এবং রাস্তা দখলমুক্ত রাখতে কঠোর নির্দেশ দেয়া হয়। এছাড়া হোটেল গুলোতে খাবার ঢেকে রাখা এবং রমজানে ইফতারের মূল্যতালিকা এবং বাসি খাবার বিক্রয় করার প্রমাণ পাওয়া গেলে জরিমানা সহ আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে জানান।

বাজার সিন্ডিকেট করে রমজান মাসে কোন পন্যের মূল্যবৃদ্ধি বা কৃত্তিম সংকট সৃষ্টি করার প্রমাণ পাওয়া গেলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানানো হয়েছে । পুরো রমজান মাসে বাজার পরিস্থিতি স্বাভাবিক রাখতে প্রশাসনের মনিটরিং কাজ অব্যাহত থাকবে। এসময় দরবস্ত বাজার ব্যবসায়ী সমিতির সদস্যগণ সাথে ছিলেন।

জৈন্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আল-বশিরুল ইসলামের নেতৃত্বে এসময় আরো উপস্থিত ছিলেন জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল আহমদ, ভাইস-চেয়ারম্যান বশির উদ্দিন, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) রিপা মনি দেবী, জৈন্তাপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক মড়ল, উপ-পুলিশ পরিদর্শক নিখিল চন্দ্র দাস, দরবস্ত ইউ/পি চেয়ারম্যান বাহারুল আলম বাহার, জৈন্তাপুর প্রেসক্লাবের সভাপতি নুরুল ইসলাম প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত