সিলেটটুডে ডেস্ক

০১ জুন, ২০২৩ ২২:২৮

‘ডেইরি আইকন’ পুরস্কার পেলো আরএম ডেইরি ফার্ম

পুষ্ঠি চাহিদা পূরন ও দুগ্ধ খাতে বিশেষ অবদানের স্বীকৃতি পেয়েছে মৌলভীবাজারের আরএম ডেইরি ফার্ম। দুধ ও মাংস প্রক্রিয়াকরণ ক্যাটাগরিতে দেশের ৯ ডেইরি ফার্মকে ‘ডেইরি আইকন’ পুরস্কারে ভূষিত করা হয়।

বৃহস্পতিবার ঢাকাস্থ কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ মিলনায়তনে বিশ্ব দুগ্ধ দিবস ২০২৩ উদযাপন ও ডেইরি আইকন সেলিব্রেশন অনুষ্ঠানে আরএম ডেইরি ফার্মকে পুরস্কার দেয়া হয়। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শম্ভু আরএম ডেইরি ফার্মের স্বত্বাধিকারী মেহেরুন নেছা বেগমের হাতে এ পুরস্কার তুলে দেন।

দুধ উৎপাদন বৃদ্ধিতে খামারি ও উদ্যোক্তাদের উৎসাহিত করতে সারা দেশ থেকে বিভিন্ন ক্যাটাগরিতে সফল ৪১ খামারি ও উদ্যোক্তাকে ডেইরি আইকন পুরস্কার প্রদান করা হয়। বিশ্ব দুগ্ধ দিবস-২০২৩ উপলক্ষে দ্বিতীয় বারের মতো ৪টি ক্যাটাগরিতে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রাণিসম্পদ অধিদপ্তর এ পুরস্কার প্রদান করে।

এবার ডেইরি ক্যাটাগরিতে ২০ জন, দুধ ও মাংস প্রক্রিয়াকরণ ক্যাটাগরিতে ৯ জন, পশুখাদ্য প্রক্রিয়াকরণ ক্যাটাগরিতে ৮ জন এবং খামার যান্ত্রিকীকরণ ক্যাটাগরিতে ৪ জনকে ‘ডেইরি আইকন’ পুরস্কারে ভূষিত করে প্রাণিসম্পদ অধিদপ্তর। প্রতিটি পুরস্কারের আর্থিক মূল্য এক লাখ টাকা এবং প্রত্যেককে দেয়া হয় ক্রেস্ট ও সনদ।

আপনার মন্তব্য

আলোচিত