জামালগঞ্জ প্রতিনিধি

১৮ জানুয়ারি, ২০১৬ ১৮:৫২

জামালগঞ্জে নির্ধারিত সময়ে শুরু হয় নি হাওর রক্ষা বাঁধের কাজ

জামালগঞ্জে নির্ধারিত সময়ে শুরু হয় নি হাওর রক্ষা বাঁধের কাজ। ফলে পানি উন্নয়ন বোর্ড (পাউবো) এর কাজ নিয়ে সংশয় দেখা দিয়েছে। নিয়ম অনুযায়ী ১৫ ডিসেম্বরের ভিতর কাজ শুরু ও ২৮ ফেব্রুয়ারি কাজ শেষ করার কথা থাকলেও কাজ ধরা তো দূরের কথা এখনো উপজেলা কমিটি গঠন প্রক্রিয়া সম্পন্ন হয়নি।

পাউবো সূত্রে জানা যায়,উপজেলা কমিটির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সদস্য সচিব পাউবোর উপবিভাগীয় প্রকৌশলী। ৯ সদস্যের উপজেলা কমিটি এখনো চূড়ান্ত না হওয়া,প্রকল্প অনুমোদন না হওয়ায় এখনো কাজ শুরু নিয়ে সংশয় দেখা দিয়েছে।

সোমবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে কোন সিধান্ত ছাড়াই সভা সমাপ্ত হয়।

সভায় উপস্থিত ছিলেন পাউবোর উপবিভাগীয় প্রকৌশলী দিপক রঞ্জন দাস,উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান হাফিজা আক্তার দিপু,সাচনা বাজারের চেয়ারমান রেজাউল করিম শামীম,বেহেলীর চেয়ারম্যান সিরাজুল হক,ফেনারবাকের চেয়ারম্যান মতিউর রহমান,ভীমখালীর চেয়ারম্যান আব্দুল মান্নান তালুকদার,উপজেলা প্রকৌশলী আব্দুস সাত্তার,পাউবোর উপসহকারী প্রকৌশলী প্রমুখ।

হাওর বাসীর পক্ষে সাচনা বাজারের চেয়ারম্যান রেজাউল করিম শামীম পাউবোর প্রকল্প এলাকা নির্ধারনের সময় স্থানীয় জনপ্রতিনিধিদের ও প্রকল্প এলাকার কৃষকদের মতামত না নিয়ে প্রকল্প নির্ধারনের তালিকা তৈরী করায় চরম ক্ষুব্ধতা প্রকাশ করেন।

পাউবোর উপবিভাগীয় প্রকৌশলী দিপক রঞ্জন দাস জানান,আমরা নীতিমালার বাহিরে যেতে পারবোনা,উপজেলা নির্বাহী কর্মকর্তা অনুমোদন দিলে কাজ শুরু করতে পারি।

সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা টিটন খীসা জানান,আমি কাগজ পত্র গুলো যাচাই বাচাই করে দেখি। পরবর্তীতে কার্যক্রমের ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

আপনার মন্তব্য

আলোচিত