নিজস্ব প্রতিবেদক

২২ জানুয়ারি, ২০১৬ ১৬:১৫

শেখ হাসিনা পৃথিবীর শ্রেষ্ঠ ১০ রাষ্ট্র প্রধানদের একজন : সিলেটে প্রধান বিচারপতি

সুপ্রীম কোর্টের প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা (এসকে সিনহা) বলেছেন, পৃথিবীর শ্রেষ্ঠ ১০ রাষ্ট্র প্রধানের মধ্যে শেখ হাসিনা একজন।তাকে মডেল সিঙ্গাপুর এবং মডেল মালয়েশিয়া তৈরির রাষ্ট্রনায়কদের সাথে তুলনা করা হয়।

সিলেটের মদন মোহন কলেজের ৭৫ বছর পূর্তি উপলক্ষ্যে হীরক জয়ন্তী অনুষ্ঠানের দ্বিতীয় দিনে আজ (শুক্রবার) দুপুরে কীর্তিমান শিক্ষক ও শিক্ষার্থীদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী মদন মোহন কলেজকে সরকারীকরণের ঘোষণা দেয়ায় কৃতজ্ঞতা জ্ঞাপন করেন প্রধান বিচারপতি।

উল্লেখ্য, হীরকজয়ন্তী উৎসবের প্রথমদিনে বৃহস্পতিবার মদন মোহন কলেজে এসে এই কলেজকে সরকারীকরণের ঘোষণা দেন।

প্রধান বিচারপতি তাঁর বক্তৃতায় আরো বলেন, শেখ হাসিনার নেতৃত্বে জ্ঞান, বিজ্ঞান, প্রযুক্তি ও অর্থনীতির ক্ষেত্রে বাংলাদেশ ঈর্ষনীয় সাফল্যের দিকে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। এই সফলতাকে সুদৃঢ় করতে তিনি সকলকে ঐক্যবদ্ধ হতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন জাতীয় সংসদের হুইপ মো. শাহাব উদ্দিন, বিচারপতি খিজির আহমদ প্রমুখ।

অবসরের পর বিচারপতিদের রায় লেখা নিয়ে প্রধান বিচারপতির মন্তব্য নিয়ে সম্প্রতি দেশ জুড়ে তর্ক বিতর্ক চললেও আজ এ প্রসঙ্গে কিছু বলেন নি প্রধান বিচারপতি।

উল্লেখ্য, গত মঙ্গলবার দায়িত্ব গ্রহণের একবছর পূর্তিতে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বলেছেন, রায় লিখতে কোনো কোনো বিচারপতি অস্বাভাবিক বিলম্ব করেন। আবার কেউ কেউ অবসর গ্রহণের দীর্ঘদিন পরও রায় লেখা অব্যাহত রাখেন। রায় লেখার ক্ষেত্রে বিচারপতিদের এ ধরনের প্রবণতা আইন ও সংবিধানপরিপন্থী।

প্রধান বিচারপতির এই মন্তব্যকে চ্যালেঞ্জ করে বৃহস্পতিবার সিলেটে সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, সংবিধানে এমন কিছু উল্লেখ নেই।

অপরদিকে, প্রধান বিচারপতির মন্তব্যে সূত্র ধরে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম সরকারই অবৈধ বলে মন্তব্য করেন।

আপনার মন্তব্য

আলোচিত