তাহিরপুর প্রতিনিধি

০৫ মে, ২০২৪ ২৩:১৮

উন্নয়নের প্রতিশ্রুতিতে ভোটারদের দ্বারে তাহিরপুরে চেয়ারম্যান প্রার্থীরা

প্রতীক বরাদ্দের পর সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় জমে উঠেছে নির্বাচনী প্রচার প্রচারণা।

প্রার্থী ও তাদের সমর্থকরা প্রখর রৌদ বৃষ্টি উপেক্ষা করে গ্রামের প্রতিটি বাড়িতে ভোটারদের ধারে ধারে গিয়ে দিচ্ছেন উন্নয়ন করা ও পাশে থেকে সেবার করার নানান প্রতিশ্রুতি।

জেলার ১২টি উপজেলায় মধ্যে তাহিরপুর উপজেলা সারা বছরেই জলমহাল, নদী, চোরাচালান, মরামারি, খুনাখুনিসহ নানান কারনেই আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকে। আর নির্বাচন আসলেই পাল্টে যায় ভোটারদের চিরচেনা দৃশ্যপট।

বিভক্ত হয়ে যায় দলের মধ্যে, গোষ্ঠী, সম্প্রদায়ে ও এলাকার আধিপত্যের বিবেচনা থাকে ভোটারদের মধ্যে। তবে এবার নির্বাচন দলীয় প্রতিক না থাকায় প্রার্থীর সংখ্যা বেশি আর দলীয় নেতারা পরেছেন মহা বিপদে। এর মধ্যেই যারা ভোটার আছেন তারা ভেবে চিন্তেই ভাল প্রার্থীকেই বেছে নিয়ে ভোট দিতে কেন্দ্রে যাবেন বলে জানিয়েছেন।

ভোটাররা বলছেন, নির্বাচন আগের মতো আর হয় না। উৎসবমুখর পরিবেশের চিহ্ন দেখা যায় না। দেখি নির্বাচনের পরিবেশ আর প্রার্থীদের কি অবস্থা। এরপরেও ভাল আর যোগ্য প্রার্থী দেখে সৎ চরিত্র, নিরহংকারী, জনপ্রিয়তা আছে বিশেষ করে আমাদের জন্য, এলাকার জন্য এবং যুবকদের জন্য কাজ করবে তাকেই যাচাই বাছাই করে এবার ভোট দিবেন।

উপজেলা নির্বাচনে বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুল মনোনয় দাখিল করলেও তিনি তার মনোনয়ন প্রতয়াহার করার পর যারা নির্বাচনে অংশ গ্রহণ করছেন তারা হলেন- উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উত্তর শ্রীপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন খাঁ (কাপ পিরিছ), উপজেলা আওয়ামী লীগ নেতা ও সদর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান বোরহান উদ্দিন (দোয়াত কলম), উত্তর বড়দল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সহ সভাপতি আবুল কাশেম (মটর সাইকেল), বাদাঘাট ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আফতাব উদ্দিন (আনারস), উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আলী মর্তুজা (ঘোড়া) ও আমেরিকান প্রবাসী মিটু রঞ্জন পাল (হেলিকপ্টার) প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

প্রার্থীরা ভোটারদের ধারে ধারে গিয়ে ভোট চাইছেন আর গ্রামে গ্রামে সভাও করে জানান দিচ্ছেন আর সবার কথা একটাই বিজয়ী হলে নানান উন্নয়ন মুলক কাজের প্রতিশ্রুতি দিচ্ছেন। রাখবেন সেবার দোয়ার খোলা সবার জন্য সব সময়।

সকল প্রার্থী আগামী ২১মে উপজেলা পরিষদ নির্বাচনে নিজ নিজ অবস্থান থেকে বিজয়ী হবেন বলে আশা করছেন।

এছাড়াও নির্বাচনে উপজেলা ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে চারজন ও ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে তিন জন প্রচার প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন।

আপনার মন্তব্য

আলোচিত