আকবর হোসেন, জামালগঞ্জ

৩১ জানুয়ারি, ২০১৬ ১৮:০৩

দ্বিখন্ডিত হলো জামালগঞ্জ সদর ইউনিয়ন

জামালগঞ্জ সদর ইউনিয়নের বাসিন্দাদের দীর্ঘ দিনের দাবী জামালগঞ্জ সদর ইউনিয়ন বিভাজনের সকল প্রক্রিয়া শেষ করে সরকারী গেজেট আকারে প্রকাশ হয়েছে।

ইউনিয়ন বিভাজনের জন্য জামালগঞ্জ সদর ইউনিয়নের সাবেক ৭ নং ওর্য়াডের ইউপি সদস্য আবুল কালামের আবেদন করেছিলেন। সকল পক্রিয়া ও কার্যক্রম শেষে গত বৃহস্পতিবার ৬ষ্ট খন্ডে জামালগঞ্জ সদর ইউনিয়ন পরিষদ ও জামালগঞ্জ উত্তর ইউনিয়ন পরিষদ বিভাজনের কথা উল্লেখ করা হয়েছে।

আদেশে উল্লেখ করা হয় জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার শাখার ২১ জানুয়ারী ২০১৬ এর জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম স্বাক্ষরিত বিজ্ঞপ্তির ও স্থানীয় সরকার বিভাগ.ঢাকা এর নভেম্বর ২০১৫ সালের আবেদনের পেক্ষিতে সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ উপজেলাধীন বৃহত্তর জামালগঞ্জ সদর ইউনিয়ন পরিষদকে ২টি ইউনিয়নে বিভক্ত করার অনুমোদনের প্রেক্ষিতে দুইভাগে জামালগঞ্জ সদর ইউনিয়ন পরিষদ ও জামালগঞ্জ উত্তর ইউনিয়ন পরিষদ পুর্নগঠন করা হলো।

আদেশে আরো উল্লেখ করা হয়, বিভক্তিকরণের কার্যকারিতা বর্তমান পরিষদের মেয়াদ উর্ত্তীনের পর শুরু হবে।

আদেশ থেকে জানা যায়, জামালগঞ্জ সদর ইউনিয়নে ১নং ওর্য়াডে কালাগুজা,কাশীপুর ও ইউসুফ নগর,২নং ওয়ার্ডে সংবাদপুর ও ভাটীলালপুর,৩নং ওর্য়াডে উমেদপুর ও উজান লালপুর,৪নং ওয়ার্ডে পূর্ব লক্ষীপুর ও পশ্চিম লক্ষীপুর,৫নং ওর্য়াডে আবুর হাটি, কদমতলী ও গজারিয়া,৬নং ওয়ার্ডে সোনাপুর ও চানপুর,৭নং ওর্য়াডে নয়াহালট পশ্চিম ও নয়াহালট মাঝহাটি, ৮নং ওয়ার্ডে দক্ষিন কামলাবাজ ও জামালগঞ্জ, ৯নং ওয়ার্ডে তেলিয়া ও শাহপুরকে নিয়ে ওয়ার্ড বিভক্তি করা হয়েছে। নবগঠিত জামালগঞ্জ উত্তর ইউনিয়ন পরিষদে ১ নং ওর্য়াডে হোসেনপুর, ইনছানপুর, ঝুনুপুর, উত্তর লক্ষীপুর ও মমিনপুর, ২নং ওয়ার্ডে কামিনীপুর, হিন্দুকালীপুর ও ভুইয়ার হাটি, ৩ নং ওয়ার্ডে সদর কান্দি, পশ্চিম কালীপুর ও পূর্ব কালীপুর, ৪নং ওয়ার্ডে পশ্চিম লম্বাবাক, ৫নং ওয়ার্ডে পূর্ব লম্বাবাক ৬নং ওয়ার্ডে ধানুয়াখালী, পারাতুলীহাটি, কৈর্বত হাটি ও উত্তর কামলাবাজ, ৭নং ওয়ার্ডে গুলের হাটি, শরৎপুর ও উত্তর কামলাবাজ পূর্ব পাড়া, ৮নং ওয়ার্ডে সাচনা ও কালীবাড়ী, ৯নং ওয়ার্ডে রামপুর, বেতাল আলীপুর ও শরিফপুরকে নিয়ে ওর্য়াড বিভক্তি করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত