সুনামগঞ্জ প্রতিনিধি

০৬ ফেব্রুয়ারি , ২০১৬ ১৩:৪৭

‘স্থানীয় সরকার শক্তিশালী করতে নারীর ভূমিকাই প্রধান’

সুনামগঞ্জে সুশাসন ও গণতন্ত্র প্রতিষ্ঠায় স্থানীয় সরকারের ভূমিকা ও নারী জনপ্রতিনিধিদের দায়িত্ব পালনে চ্যালেঞ্জ এবং করনীয় বিষয়ক গোলটেবিল আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৬ ফেব্রুয়ারি) সকালে স্থানীয় শহীদ জগৎ জ্যোতি পাঠাগার মিলনায়তনে বাংলাদেশ মহিলা পরিষদ সুনামগঞ্জ জেলা শাখার আয়োজনে বৈঠকে মহিলা পরিষদের জেলা সভাপতি গৌরী ভট্টাচার্যের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জের জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম, নারী নেত্রী শীলা রায়, মহিলা পরিষদের ঢাকা মহানগর জেলা শাখার সাধারণ সম্পাদক রেহানা ইউনুস, মহিলা পরিষদের প্রকল্প সমন্বয়কারী খোদেজা আক্তার নাজমা, সুনামগঞ্জ পৌর সভার কাউন্সিলর গোলাম সাবেরিন সাবু ও চঞ্চল কুমার লৌহ, কুরবাননগর ইউপির চেয়ারম্যান আবুল বরকত সহ বিভিন্ন সংগঠনের নারী নেত্রীরা।

প্রধান অতিথির বক্তব্যে জেলা পসাসক শেখ রফিকুল ইসলাম বলেন, স্থানীয় সরকার শক্তিশালী করতে নারীর ভূমিকাই প্রধান, একজন মা যেমন পরিবারে দায়িত্ব পালন করেন তেমনি সমাজ ও রাষ্ট্রের উন্নয়নে স্থানীয় সরকারের সুশাসন ও গণতন্ত্র প্রতিষ্ঠায় অগ্রণী ভূমিকা পালন করছের। বর্তমান সরকার নারীর ক্ষমতায়নে বদ্ধপরিকর তাই সব বিভাগে নারীর অংশ গ্রহণ নিশ্চিত করেছে।

আপনার মন্তব্য

আলোচিত