সিলেটটুডে ডেস্ক

০৬ ফেব্রুয়ারি , ২০১৬ ২০:৩০

রেলের ভাড়া বৃদ্ধির সুপারিশ অযৌক্তিক: বাসদ

রেলের ভাড়া বৃদ্ধির সুপারিশের প্রতিবাদে বাসদ (মার্কসবাদী) সিলেট জেলার উদ্যোগে শনিবার বিকালে মদিনা মার্কেট এলাকায় পথসভা অনুষ্ঠিত হয়। পথসভার পূর্বে একটি মিছিল অনুষ্ঠিত হয়।

বাসদ (মার্কসবাদী) সিলেট জেলার সদস্য জেলার সদস্য সুশান্ত সিনহার সভাপতিত্বে এবং অনিক ধরের পরিচালনায় অনুষ্ঠিত পথসভায় বক্তব্য রাখেন পার্টি সিলেট জেলার সদস্য এ্যডভোকেট হুমায়ুন রশীদ সোয়েব, বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশন সিলেট জেলার সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট শাবিপ্রবি শাখার সদস্য ইশরাত রাহী রিশতা প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, রেলখাতে লোকসান কমানো ও যাত্রীসেবা মান বাড়ানোর নামে রেলের ভাড়া বৃদ্ধির যে সুপারিশ করা হয়েছে তা অযৌক্তিক। এরকমভাবে ২০১২ সালেও যাত্রীসেবার মান বাড়ানোর নামে রেলের ভাড়া বাড়ানো হয়েছিল। তখন যুক্তি করা হয়েছিল যে, রেলের বার্ষিক ৮’শ কোটি টাকার লোকসান রোধ এবং যাত্রী সেবার মান বৃদ্ধি করা হবে। কিন্তু গত ৪ বছরের বাস্তব চিত্র হলো রেলের যাত্রী সেবার মান যেমন কমেছে তার সাথে সাথে বাৎসরিক লোকসানের পরিমাণ বেড়ে দাঁড়িয়েছে ৯’শ কোটি টাকা। ফলে যাত্রী ভাড়া বৃদ্ধি করে রেলের আধুনিকায়ন কিংবা সম্প্রসারণ অথবা লোকসান কোনটারই সমাধান সম্ভব নয়।

নেতৃবৃন্দ অবিলম্বে রেলের ভাড়া বৃদ্ধির প্রক্রিয়া থেকে সরকারকে সরে আসার জন্য এবং এর বিরুদ্ধে জনগণকে সোচ্চার হওয়ার আহ্বান জানান।

আপনার মন্তব্য

আলোচিত