মারূফ অমিত, খাদিমপাড়া থেকে

২২ মার্চ, ২০১৬ ১১:৫০

খাদিমপাড়ায় শান্তিপূর্ণ ভোটগ্রহণ চলছে

সদর উপজেলার ৪ নং খাদিমপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিভিন্ন কেন্দ্র ঘুরে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ হতে দেখা গেছে। সকাল ৮টা থেকে শুরু হওয়া এই নির্বাচনে সকালের দিকে নারী ও পুরুষ ভোটারদের উপস্থিতি বেশি ছিল। তবে বেলা বাড়ার সাথে সাথে ভোটার উপস্থিতি কিছুটা কমতে থাকে।

সকাল ১০টায় ৯নং ওয়ার্ডের তুরিয়ানন্দ প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে শান্তিপূর্ণ ভোটগ্রহণের চিত্র দেখা যায়। সেখানে পুরুষদের তুলনায় নারী ভোটারের বেশি উপস্থিতি ছিলো।

ওই ওয়ার্ডে বিএনপি সমর্থিত মেম্বার পদপ্রার্থী ও বর্তমান মেম্বার নিজাম উদ্দিন বলেন, "এখনো পর্যন্ত শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে, তবে বেলা বাড়লে সমস্যা হবে কিনা বলতে পারছি, কিছুটা শঙ্কা আছে আশা করি ভোট ভাল হলে জয়ী হব"।

একই কেন্দ্রে কথা হয় কয়েকজন ভোটারের সাথে। নোমান আহমেদ এক তরুণ এসেছেন প্রথমবারের মত ভোট দিতে। তিনি বলেন, "খুব উত্তেজনা কাজ করছে, নিজেকে গুরুত্বপূর্ণ মনে হচ্ছে। প্রার্থীদের কাছে প্রত্যাশা তারা বিজয়ী হলে উন্নয়নে নজর দিবেন"।


পান্না রানি দাশ নামক এক নারী ভোটার বলেন, " ১৮ বছর বয়সে প্রথম ভোট দিয়েছিলাম, এরপর দীর্ঘদিন আর ভোট দেইনি। এবার আমার স্বামী বললেন ভোট দেয়া নাগরিক দায়িত্ব, তাই এসেছি"

সেনানিবাস পার্শ্ববর্তী এই কেন্দ্রে নিরাপত্তার দায়িত্ব নিয়োজিত এসআই আবুল কাশেম বলেন, "আইনশৃঙ্খলা পরিস্থিতি চমৎকার, খুব ভালো ভোট হচ্ছে"।

সহকারী প্রিসাইডিং অফিসার আহমদ হোসেন বলেন, সকাল ১০টা পর্যন্ত এই কেন্দ্রে ৪০% ভোটগ্রহণ হয়েছে। সকালের দিকে অনেক ভীড় ছিল, বেলা বাড়ায় ভীড় কমছে"।

খাদিমপাড়া ইউনিয়নের ৭নং ওয়ার্ডের জহিরিয়া প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা যায়, ভোটার উপস্থিতি খুবই কম। দায়িত্বে নিয়োজিত নির্বাচন কর্মকর্তারা জানান, " গ্রাম এলাকায় সকালেই বেশিরভাগ ভোটগ্রহণ হয়ে থাকে, এ কেন্দ্রেও সকাল ৮টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত ৪০% ভোটগ্রহণ হয়ে গেছে" ।


আপনার মন্তব্য

আলোচিত