নিজস্ব প্রতিবেদক

০৬ এপ্রিল, ২০১৬ ২২:০১

বিদ্যুতের দাবিতে সিলেটের বিভিন্ন স্থানে জনতার অবরোধ, বিক্ষোভ

কোথাও টানা দুই দিন থেকে বিদ্যুৎ নেই, কোথাও আবার তিন/চার দিনেও দেখা মেলেনি বিদ্যুতের। নিরুপায় হয়ে তাই রাস্তায় বেরিয়ে এলেন সাধারণ মানুষ। সিলেটের খাদিমপাড়া, শাহপরান ও শাহজালাল বিশ্ববিদ্যালয় এলাকায় সন্ধ্যার পর থেকেই সড়ক অবরোধ করা হয়। এতে সিলেট-তামাবিল ও সিলেট-সুনামগঞ্জ সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

সোমবার রাতে ঝড় শুরু হওয়ায় পর খাদিমপাড়া এলাকা বিদ্যুৎহীন হয়ে পড়ে । এরপর দুই দিন পেরিয়ে গেলেও বিদ্যুৎ আসেনি। এতে খাদিমপাড়ার এলাকাবাসী বিক্ষুব্ধ হয়ে বুধবার (৬ এপ্রিল) সন্ধ্যা ৬ থেকে সিলেট-তামাবিল সড়ক অবরোধ করেন। রাত ৯টা পর্যন্ত সিলেট তামাবিল সড়কের অনন্ত ২টি স্থানে চলায় ব্যস্ততম এই সড়কের দুই পাশে দীর্ঘ যানজট লেগে যায়।

খাদিমপাড়ার হিলভিউ টাওয়ার এলাকায় স্থানীয় এলাকাবাসী টায়ার জ্বালিয়ে রাস্তা অবরোধ করেন। একই সড়কের শাহপরান বাজারে খাদিমপাড়া ইউনিয়ন কার্যালয়ের সামনে আগুন জ্বালিয়ে অবরোধ করা হয়। এতে কার্যত  স্থবির হয়ে পড়ে তামাবিল রোড।

শাহপরান থানার ওসি মোহাম্মদ শাহজালাল মুন্সী জানান,  শাহপরান থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে ঘণ্টা দুয়েকের চেষ্টায় এলাকাবাসীকে আশ্বাস দিয়ে যান চলাচল স্বাভাবিক করেছে।


এদিকে লাখাউড়া, ইসলামপুর, নালিয়া, কালাইউড়াসহ বেশ কয়েকটি গ্রামে ১ এপ্রিলের পর থেকেই বিদ্যুৎ নেই।  ফলে এসব এলাকার বিক্ষুব্ধ জনতা বিদ্যুতের দাবিতে শাহজালাল বিশ্ববিদ্যালয় গেইট এলাকায় সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন এলাকাবাসী। বুধবার রাত ৭টা থেকে ৮টা পর্যন্ত অবরোধ চলাকালে সবধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। ফলে দু’পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

খবর পেয়ে সিলেট জালালাবাদ থানার সহকারী পুলিশ কমিশনার কামরুল ইসলামের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সহযোগিতায় অবরোধ তুলতে সক্ষম হয়।

সব এলাকার বাসিন্দাদেরই একই অভিযোগ, বিদ্যুৎ বিভাগে বারবার যোগাযোগ করা হলেও তারা কেউ তাদের সাড়া দেয়নি। অনেকে অভিযোগ করেন, লাইন ঠিক করতে অতিরিক্ত চাঁদা দাবি করছেন বিদ্যুৎ বিভাগের লোকজন। তারা বলেন, বিদ্যুৎ না থাকার ফলে সীমাহীন দুর্ভোগে পড়েছেন তারা। সবচেয়ে বেশি সমস্যা হচ্ছে পানির।  

এ ব্যাপারে বিদ্যুৎ বিভাগের কর্মকর্তারা জানান, ঝড়ে বিদ্যুতের সঞ্চালন লাইন ছিঁড়ে গেছে। লাইন মেরামতের কাজ চলছে।

কেবল শহরতলীই সিলেট নগরীতেও বিগত কয়েকদিন থেকে ভয়াবহ বিদ্যুৎ সংকট দেখা দিয়েছে। সিলেট বিভাগের বিভিন্ন উপজেলাতেও এই সংকট চরমে। আমাদের বিয়ানীবাজার প্রতিনিধি জানিয়েছেন, উপজেলার বেশ কয়েকটি এলাকা ৭২ ঘণ্টা থেকে বিদ্যুৎহীন  রয়েছে। বিয়ানীবাজারের আলিনগর ইউনিয়নে গত ৮০ ঘণ্টা থেকেই বিদ্যুৎ নেই।

 

আপনার মন্তব্য

আলোচিত