নিজস্ব প্রতিবেদক

০৭ এপ্রিল, ২০১৬ ১৬:৫৮

সিসিকে নারী কাউন্সিলরদের ‘অবজ্ঞা’, সভা থেকে ওয়াকআউট

সিলেট সিটি করপোরেশনের পুরুষ কাউন্সিলরদের বিরুদ্ধে অবজ্ঞা ও অপমানকর মন্তব্যের অভিযোগ এনে সভা থেকে ওয়াক আউট করেছেন নারী কাউন্সিলররা। বৃহস্পতিবার দুপুরে সিসিক কার্যালয়ে এ ঘটনা ঘটে।

জানা যায়, বৃহস্পতিবার দুপুর ১২ টায় সিটি করপোরেশনের কনফারেন্স হলে সিসিকের মাসিক সভা অনুষ্ঠিত হয়। ২০ নং ওয়ার্ড কাউন্সিলর আজাদুর রহমান আজাদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভার এক পর্যায়ে পুরুষ ও নারী কাউন্সিলররা বিতর্ক জড়িয়ে পড়েন। শুরু হয় হট্টগোল।

২৫, ২৬, ২৭ নং ওয়ার্ডের নারী কাউন্সিলর রোকসানা বেগম শাহনাজ বলেন, বৃহস্পতিবার দুপুরে সিসিকের মাসিক সভা শুরু হয়। দুপুরের বিরতির পর পুনরায় সভা শুরু হলে কয়েকজন কাউন্সিলর আজাদুর রহমান আজাদ ও ফরহাদ চৌধুরী শামীমসহ কয়েকজন পুরুষ কাউন্সিলর নারী কাউন্সিলরদের নিয়ে কটুক্তি করেন ও অবজ্ঞা করেন। আমরা এর প্রতিবাদ জানিয়ে এ ধরনের কটুক্তি না করার অনুরোধ জানাই। কিন্তু তারা এতে কর্ণপাত করেননি।

শাহনাজ জানান, নারী কাউন্সিলরদের নিয়ে কটুক্তির প্রতিবাদে আমরা সভা বর্জন করেছি। আমরা সিসিক’র প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীবের সাথে কথা বলে সভায় দেয়া কাউন্সিলরদের বক্তব্য ২৪ ঘন্টার মধ্যে উহ্য করার দাবি জানাবো। আমাদের দাবি না মানা হলে পরবর্তী কর্মসূচী ঘোষণা করা হবে।

এ ব্যাপারে কাউন্সিলর আজাদুর রহমান আজাদ বলেন, অবজ্ঞা বা কটুক্তির কোনো ঘটনা ঘটেনি। তারা কি কারণে সভা বর্জন করেছেন তা আমি বলতে পারবো না।

এ ব্যাপারে ফরহাদ চৌধুরী শামীমের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।

তবে সিসিক’র প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব বলেন, নারী কাউন্সিলররা সভার মাঝখানে চলে গেছেন। তবে সভা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত