নিজস্ব প্রতিবেদক

১৮ এপ্রিল, ২০১৬ ২৩:১১

বরইকান্দিতে বিএনপির চেয়ারম্যান প্রার্থী হাবিবের বিরুদ্ধে সম্পদ গোপনের অভিযোগ

সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার ২নং বরইকান্দি ইউপির বর্তমান চেয়ারম্যান ও আসন্ন নির্বাচনে বিএনপির মনোনীত প্রার্থী হাবিব হোসেনের বিরুদ্ধে নির্বাচনী মনোনয়ন পত্রের আয়কর বিবরণীতে সম্পদ গোপন করার অভিযোগ পাওয়া গেছে। এই ইউনিয়নের বাসিন্দা মো.নুরুল হক সংশ্লিস্ট বিভিন্ন সরকারী দপ্তরে এ অভিযোগটি প্রদান করেছেন।

তবে হলফনামায় সম্পদ গোপনের অভিযোগটি অস্বীকার করে বরইকান্দি ইউপি চেয়ারম্যান প্রার্থী হাবিব হোসেন সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে জানান, অভিযোগের বিষয়টি আমি এইমাত্র জানলাম। আমি অনেক বছর থেকেই আইন মেনে আয়কর দিয়ে আসছি। আমার নিজের গাড়ি, পেট্রোল পাম্প, কমিউনিটি সেন্টারসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। চেয়ারম্যান হিসাবে আমি এলাকায় অনেক উন্নয়ন করেছি। এগুলোকে চাপা দিতেই আমার বিরুদ্ধে চক্রান্ত করা হচ্ছে। অভিযোগটি সম্পুর্ণ অসত্য ও মিথ্যা বলে দাবি করেন তিনি।

নুরুল হক তার অভিযোগপত্রে উল্লেখ করেন, চেয়ারম্যান হাবিব হোসেনের দাখিলকৃত ইউপি নির্বাচনের মনোনয়নপত্রে আয়কর রিটার্নের মধ্যে তাঁর সম্পদের মাত্র সামান্য অংশের বিবরণী দাখিল করেছেন। যা তার প্রকৃত সম্পদের চেয়ে কম। তাঁর গোপন অনেক সম্পদ রয়েছে যা আয়কর রিটার্নে না দেখিয়ে সরকারের লক্ষ লক্ষ টাকা কর ফাঁকি দিয়ে যাচ্ছেন।

নুরুল হক তাঁর অভিযোগ পত্রে  চেয়ারম্যান হাবিব হোসেনের সাম্ভাব্য সম্পদের একটি বিবরণীও সংযুক্ত করেছেন।

নুরুল হক এই অভিযোগপত্রটি সিলেট কর অঞ্চলের কর কমিশনার, দুদকের উপ পরিচালক, দুদকের ভারপ্রাপ্ত কর্মকর্তা, বরইকান্দি ইউপি নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা সহ বিভিন্ন দপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তা বরাবরে দাখিল করেছেন।

এ প্রসঙ্গে জানতে চাইলে দক্ষিণ সুরমা উপজেলার ইউপি নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা আবমান মজুমদার সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে বলেন, আমরা অভিযোগ পেয়েছি। অভিযোগের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছি। তদন্তের জন্য মঙ্গলবার অভিযোগটি কর অফিসে পাঠানো হবে বলে জানান তিনি।

আপনার মন্তব্য

আলোচিত