সিলেটটুডে ডেস্ক

০৭ মে, ২০১৬ ১৮:৫৪

যুদ্ধাপরাধীর ফাঁসি কার্যকরের দাবিতে মুক্তিযোদ্ধা সংসদের বিক্ষোভ মিছিল

যুদ্ধাপরাধী মতিউর রহমান নিজামীর ফাঁসি কার্যকরের দাবিতে এবং যে সকল মানবতাবিরোধী অপরাধীরা রয়েছেন তাদেরকে দ্রুত বিচারের আওতায় এনে জাতিকে কলংকমুক্ত করতে নগরীতে লাল পতাকা উড়িয়ে বিক্ষোভ মিছিল করেছেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, সিলেট জেলা কমান্ড কাউন্সিলের নেতৃবৃন্দ।

শনিবার মিছিলটি নগরীর কোর্ট পয়েন্ট থেকে শুরু করে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণণ করে কেন্দ্রিয় শহীদ মিনারে গিয়ে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্টিত হয়। সমাবেশে সিলেট জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সুব্রত চক্রবর্ত্তী জুয়েলের সভাপতিত্বে ও জেলা সন্তান কমান্ডের সভাপতি সালাউদ্দিন পারভেজের পরিচালনায় বক্তব্য রাখেন, সদর উপজেলা কমান্ডার মন্তাজ মিয়া, সদর ডেপুটি কমান্ডার ইর্শাদ আলী, জালালাবাদ থানার আহব্বায়ক আব্দুল কাদির,  শাহপরাণ থানা সন্তান কমান্ডের আহব্বায়ক জবরুল হোসেন, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সহ- সভাপতি সারোয়ার চৌধুরী প্রমুখ।

মিছিল সমাবেশে সুব্রত চক্রবর্ত্তী জুয়েল বলেন, ২০০৮ সালে আলীয়া মাদ্রাসার মাঠে জীবিত সকল সেক্টর কমান্ডেরদের নিয়ে জনসভায় যুদ্ধাপরাধীদেও বিচারের দাবি আমরাই জানিয়েছিলাম। যেন বাংলার মাটি থেকে সকল পাকবাহিনীর গুপ্তচরদের এদেশের মাঠিতে বিচার করে বুঝিয়ে দেয়া উচিত যে বাংলার লাখো মানুষের রক্তের বিনিময়ে এদেশ অর্জিত। এদেশে আলবদর দালালদের স্থান হতে পারে না। তাই শীঘ্রই সকল যুদ্ধপরাধীর বিচার করার দাবি জানিয়ে ছিলাম আমরা মুক্তিযোদ্ধারাই।

তিনি আরও বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকার একের পর এক যুদ্ধাপরাধীর বিচার করে ফাঁসি কার্যকর করে আমাদের দাবিতে সাড়া দিয়েছেন। এবং জাতিকে কলংকমুক্ত করতে সরকার ধারাবাহিক ভাবে কাজ করে যাচ্ছেন। তাই শেখ হাসিনার সাহসীকতায় দেশ এখন উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছেন। 

আপনার মন্তব্য

আলোচিত