সিলেটটুডে ডেস্ক

১৪ মে, ২০১৬ ১৬:২৬

অচিরেই হবিগঞ্জে কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হবে

বর্তমান সরকার গ্রামগঞ্জে যেমন রাস্তাঘাটের উন্নয়ন করছে তেমনি শহর অঞ্চলেও ব্যাপক উন্নয়ন করছে।
হবিগঞ্জ পৌরএলাকার ৬ টি রাস্তা ও ড্রেন সংস্কার কাজের উদ্বোধন করতে গিয়ে এসব কথা বলেন হবিগঞ্জ-লাখাই আসনের সংসদ সদস্য ও হবিগঞ্জ পৌরসভার উপদেষ্টা এডভোকেট মোঃ আবু জাহির

শনিবার সকালে হবিগঞ্জ পৌরসভার নগর পরিচালন ও অবকাঠামো উন্নতিকরন প্রকল্প (ইউজিপ-৩) এর আওতায় বাস্তবায়নাধীন এ ৬ টি রাস্তার সংস্কার কাজ উদ্বোধন করা হয়। উদ্বোধনকালে এডভোকেট মোঃ আবু জাহির এমপি বলেন হবিগঞ্জ পৌরসভা সকল নাগরিকের প্রতিষ্ঠান। তাই পৌরসভাকে সকলের সহযোগিতা করা প্রয়োজন। শহরে মানুষ বসতি স্থাপন করে আধুনিক নাগরিক সুবিধা ভোগ করার জন্য। তাই শহর যাতে বাসযোগ্য থাকে সেজন্য নাগরিকদের মৌলিক নাগরিক দায়িত্বগুলো পালন করতে হয়।

পৌরসভার উন্নয়নের স্বার্থেই পৌরবাসীকে সময়মতো কর প্রদান করা প্রয়োজন। কারণ ৮০ শতাংশ করা আদায় না হলে বড় বড় উন্নয়ন কাজ হতে পৌরসভা বঞ্চিত হওয়ার আশংকা থাকে।

তিনি আরো বলেন শহরকে বাসযোগ্য করে গড়ে তোলতে স্থাপনা নির্মানের সময় রাস্তার জন্য জায়গা ছেড়ে দিতে হবে। তাছাড়া বিল্ডিংয়ের পানি পাইপের মাধ্যমে রাস্তায় না ফেলতে তিনি সকলের প্রতি অনুরোধ জানান।

শহরকে যানজট মুক্ত করতে এবং দূর্ঘটনা কমাতে পর্যায়ক্রমে শহর হতে অবৈধ টমটম ও ব্যাটারী চালিত রিক্সা উঠিয়ে দেয়া হবে। কারন মানুষের জানমাল রক্ষার গুরুত্ব সবকিছুর উপরে। তিনি বাসাবাড়ী ও দোকানপাটের আবর্জনা যত্রতত্র না ফেলে সিডিসির ভ্যানগাড়ীতে দেয়ার জন্য সকলের প্রতি আহবান জানান।

এছাড়াও দোকানপাটের সামনে মিনি সাইনবোর্ডসহ অন্যান্য সামগ্রী না রাখার জন্য সকলের প্রতি অনুরোধ জানান। এ শহরকে পরিচ্ছন্ন ও বাসযোগ্য করার দায়িত্ব আমাদের সকলের।

উন্নয়নের ধারাবাহিকতা প্রসঙ্গে এমপি বলেন বর্তমান সরকারের আমলে যেমন বৃন্দাবনে অনার্স কোর্স চালু হয়েছে, সরকারী বিদ্যালয়ে ডাবল শিফট চালু হয়েছে, ষ্টেডিয়াম হয়েছে, মেডিক্যাল কলেজ হয়েছে এবং হাসপাতাল ২৫০ শয্যাবিশিষ্ট হয়েছে, তেমনি অচিরেই হবিগঞ্জে কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হবে।

৬ টি রাস্তার মধ্যে রয়েছে কোর্ট স্টেশন রোড, বেবী ষ্ট্যান্ড হতে দক্ষিণ দিকের ব্যাক রোড, শ্মশানঘাট রোড হতে নারিকেল হাটা ব্যাক রোড, কালীবাড়ি ক্রস রোড ড্রেনসহ, নিউমুসলিম কোয়ার্টারের রোড ড্রেনসহ ও কোরেইশনগর রাস্তা সংস্কার। রাস্তা সংস্কার কাজ উদ্বোধনকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র দীলিপ দাস, নবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মোঃ আলমগীর চৌধুরী, পৌর আওয়ামীলীগের সভাপতি এডভোকেট নিলাদ্রী শেখর টিটু, পৌরকাউন্সিলর গৌতম কুমার রায়, মোঃ আব্দুল আউয়াল মজনু, মোঃ আলমগীর, শেখ মোঃ উম্মেদ আলী শামীম, পৌরসচিব মোহাম্মদ নুরে আলম সিদ্দিকী, নির্বাহী প্রকৌশলী মধুসুদন দাস, পৌর কর্মচারী সংসদের সভাপতি সিদ্ধার্থ বিশ্বাসসহ অন্যান্যরা।

হবিগঞ্জ পৌরসভায় বাস্তবায়নকৃত ইউজিপি-৩ এর আওতায় ২ কোটি ৮২ লাখ টাকা ব্যয়ে এই ৬ টি রাস্তা ও ড্রেনের সংস্কার আগামী ২ মাসের মধ্যে শেষ হবে বলে কর্তৃপক্ষ জানিয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত