সিলেটটুডে ডেস্ক

১৪ মে, ২০১৬ ২৩:৪৬

‘আলোর মানুষ’ ঘোষণায় শুরু আলোর দুয়ার উৎসব

 ‘আলোর মানুষ’ ঘোষণার মধ্য দিয়ে ১৩ মে, শুক্রবার পর্দা নামলো হ্যান্ড ফর হেল্প এর আলোর দুয়ার উৎসবের। আলোর দুয়ার শীর্ষক তিনটি ব্যতিক্রমধর্মী বিষয়ে প্রতিযোগিতার মাধ্যমে

হবিগঞ্জের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় পাঁচ হাজার প্রতিযোগির অংশগ্রহণ করে। অত্যন্ত আনন্দঘন পরিবেশে প্রতিযোগিতার  ফলাফল প্রকাশ হয় শিক্ষক, অভিভাবক, সহযাত্রী ও শিশুদের এই উৎসবে।  অনুষ্ঠানে অতিথি হিসেবে উৎসবে উপস্থিত ছিলেন চেম্বার অব কমার্চ এন্ড ইন্ডাস্ট্রির পরিচালক মিজানুর রহমান মিজান, হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আবুল মঈন এবং সেন্ট্রাল ক্রিয়েটিভ কলেজের প্রভাষক গৌর শঙ্কর দাস। হ্যান্ড ফর হেল্প এর শিক্ষা বিষয়ক কর্মসূচী আলোর দুয়ারের এই উৎসবে তিনটি বিষয়ে, দুইটি বিভাগে মোট ত্রিশ জন সেরা প্রতিযোগীকে আলোর মানুষের স্বীকৃতি ও  তাদের মাঝে বিভিন্ন পুরস্কার প্রদান করা হয়।

আলোর দুয়ারের  স্বীকৃত আলোর মানুষ গুলো হলেন ‘ক’ বিভাগ “মগজটারে যাচাই করি” বিষয়ে-অরুণ দেব, সাদিক মোস্তফা, স্বর্ণশ্রী রায় চৌধুরী, দীপায়ন সাহা এবং শ্রেষ্ঠ বিজয়ী, সৈয়দা লাবীবা ফাইরোজ। “সেরা সমাধান” বিষয়ে নুসরাজ জাহান হৃদি, মোঃ নজরুল ইসলাম, সাকিবুল ইসলাম শুভ, আব্দুল্লাহ আল তারেক এবং শ্রেষ্ঠ বিজয়ী জি.এম আত্হার ইশতিয়াক। “অল্প থেকে গল্প বানাই” বিষয়ে তাওসিফ চৌধুরী, মোঃ তানজিম শহীদ চৌধুরী, মোছা: তাসমিয়া তানাজ, সানজিদা এবং শ্রেষ্ঠ বিজয়ী ফারিহা তাবাসসুম তনিষা। ‘খ’ বিভাগ-“মগজটারে যাচাই করি” বিষয়ে মিফ্তাহুল জান্নাত, জান্নাতুল ফেরদৌস শিল্পী, শেখ রুমেল, নমিতা সরকার এবং শ্রেষ্ঠ বিজয়ী শেখ রাফিউল হাসান। “সেরা সমাধান” বিষয়ে  আঞ্জুমান সরওয়ার মুনা, মোছা: রিম্মী আক্তার, মিফ্তাহুল জান্নাত, সান্জানা ইয়াসমিন দিবা এবং শ্রেষ্ঠ বিজয়ী ইফতেখার রহমান। “অল্প থেকে গল্প বানাই” বিষয়ে আহসানুল আনাম খান, শ্রাবস্তী কর্মকার, মীর তাহমিদুর রহমান, সানজানা ইয়াসমিন দিবা এবং শ্রেষ্ঠ বিজয়ী মিফ্তাহুল জান্নাত।

আপনার মন্তব্য

আলোচিত