সিলেটটুডে ডেস্ক

১৫ মে, ২০১৬ ১৮:৪৩

সিলেটে পরিবহন ধর্মঘট স্থগিত

সিলেট জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের আশ্বাসের কারণে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট স্থগিত করেছে সিলেট জেলা পরিবহন শ্রমিক ঐক্য পরিষদ। রোববার বেলা ৩টায় দক্ষিণ সুরমার বাবনাস্থ সিলেট জেলা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের কার্যালয়ে সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদের জরুরি সভায় এ ধর্মঘট স্থগিত করা হয়।

সভায় বক্তারা বলেন, পরিবহন শ্রমিক ইউনিয়নের কেন্দ্রীয় সহসভাপতি, বিভাগ ও জেলার সভাপতি, ঐক্য পরিষদের সভাপতি মুক্তিযোদ্ধা সেলিম আহমদ ফলিকসহ শ্রমিক নেতাদের উপর দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার করা হয়েছে। আমাদের প্রথম দাবি মেনে নেওয়ায় এবং অন্যান্য দাবি মেনে নিতে প্রশাসন সম্মতি জানানোর কারণে এ ধর্মঘট স্থগিত করা হলো।

তবে দ্বিতীয় দাবি সিলেট কোম্পানীগঞ্জ, সিলেট জকিগঞ্জ, সিলেট ঢাকাদক্ষিণ-পাড়লাইন, সিলেট কানাইঘাট এবং সিলেট জাফলং সড়ক আগামী ১৫ দিনের মধ্যে সংস্কারের আশ্বাস দিয়েছে প্রশাসন। যদি এই সড়কগুলোতে আগামী ৩০ মে'র মধ্যে সংস্কার কাজ শুরু করা না হয়; তাহলে আগামী পহেলা জুন থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট কর্মসূচি পালন করবে সিলেটের সকল পরিবহন সংগঠন।

বক্তারা অভিযোগ করে বলেন, সিলেট সড়ক ও জনপদ বিভাগ দুর্নীতির সাথে জড়িয়ে পড়েছে। তারা কোনো সড়কের সংস্কার কাজ না করিয়ে অবৈধ অর্থ আয়ে ব্যস্ত রয়েছে। তাদের দুর্নীতি তদন্ত করে আইনের আওতায় নিয়ে আসতে হবে। এই সাথে পরিবহন শ্রমিক ঐক্য পরিষদের দাবি অনুযায়ী ভাঙা সড়ক অবিলম্বে সংস্কার করাতে হবে।

সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি মুক্তিযোদ্ধা সেলিম আহমদ ফলিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. জাকারিয়া আহমদের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন ঐক্য পরিষদের কার্যকরী সভাপতি মো. দিলু মিয়া, সহসভাপতি মো. রুনু মিয়া মঈন, মো. মতছির আলী, যুগ্ম সাধারণ সম্পাদক মো. রকিব উদ্দিন রফিক, সহ-প্রচার সম্পাদক মো. আইয়ুবুর রহমান, দপ্তর সম্পাদক সামছুল হক মানিক, কোষাধ্যক্ষ মো. শাহাব উদ্দিন, কার্যকরী সদস্য সৈয়দ মো. জুবের আহমদ প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত