সিলেটটুডে ডেস্ক

১৬ মে, ২০১৬ ২৩:২৫

মালনীছড়ায় চা শ্রমিকদের বিক্ষোভ মিছিল

মালনীছড়া চা শ্রমিক সংঘের সভাপতি জয় মাহাত্ত কুর্মির জামিন বাতিল করে জেল হাজতে প্রেরনের প্রতিবাদে ও মুক্তির দাবিতে মালনীছড়া চা ও রাবার শ্রমিক সংঘ বিক্ষোভ মিছিল করেছে।

সোমবার বিকেলে মালনীছড়া চা-বাগান ফ্যাক্টরী সুম্মুখ থেকে বিক্ষোভ মিছিলটি শুরু করে বাগানের বেশ কয়েকটি এলাকা প্রদক্ষিন করে।

মালনীছড়া রাবার শ্রমিক সংঘের সাধারণ সম্পাদক শাহিন আহমদের সভাপতিত্বে ও রাবার শ্রমিক নেতা সঞ্জিব বাউরির পরিচালনায়, পথসভায় বক্তব্য প্রদান করেন, কালাগুল চা শ্রমিক নেতা মঙ্গল চাষা, বাসান চত্রী, কৃষক সংগ্রাম সমিতির সাধারণ সম্পাদক জামান মিয়া, মালনীছড়া চা শ্রমিক সংঘের সাধারণ সম্পাদক সংকর নায়েক, শ্রমিক নেতা সাজ্জাদ হোসেন, বাবু ধন বাইড়ী প্রমুখ।

মিছিল শেষে এক পথসাভায় বক্তব্যে নেতৃবৃন্দরা বলেন, চা ও রাবার শ্রমিকদের ন্যাজ্য মজুরি দাবির  আন্দোলনকে বাধাগ্রস্থ করতেই জয় মাহাত্ত কুর্মির জামিন বাতিল করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। একটি কুচক্রী মহল বিভিন্ন সময়ে হামলা, মামলা করে শ্রমিক আন্দোলন কে বাধাগ্রস্থ করতে চায়। আমরা স্পষ্ট ভাষায় বলতে চাই কোন হামলা, মামলা শ্রমিকদের ন্যাজ্য দাবি আদায়ের আন্দোলনকে দমিয়ে রাখতে পারবে না। এসময় তারা বলেন অতিসত্তর জয় মাহাত্তা কুর্মির নিঃশর্ত মুক্তি দিতে হবে নাহলে চা শ্রমিকরা কঠোর আন্দোলনের ডাক দিতে বাধ্য হবে।

আপনার মন্তব্য

আলোচিত