কুলাউড়া প্রতিনিধি

২৬ জুলাই, ২০১৬ ০১:২৩

‘জঙ্গিবাদের মূল কারণ সাম্প্রদায়িক বিতর্ক’

কুলাউড়ায় পুলিশ সুপার মোহাম্মদ শাহজালাল

মৌলভীবাজার জেলা পুলিশ সুপার মোহাম্মদ শাহজালাল বলেন, বাংলাদেশ আজ ক্রান্তিকাল অতিক্রম করছে। আজ যখন আমরা মাদক বিরোধী সভা করবো মনস্থির করি ঠিক তখন দেশে জঙ্গিবাদ আমাদের চিন্তিত করে দিয়েছে। গত কিছুদিন আগে ঢাকার গুলশানে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়সহ দেশের নামীদামি প্রতিষ্ঠানের বিত্তশালী পরিবারের কিছু পথভ্রষ্ট তরুণ জঙ্গিবাদ করে তখন আমরা সত্যিই আতঙ্কিত হই।

এক সময় মাদ্রাসাকে আমরা জঙ্গি উৎপাদনের কারখানা মনে করলেও এখন দেশের নামীদামী প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এই জঙ্গিবাদের সাথে যুক্ত হয়ে নাশকতা করছে। তিনি আরও বলেন, এসব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা টেকনোলজিক্যালী অনেক দক্ষ। তাই জঙ্গির গডফাদাররা এদের টার্গেট করছে। কারণ তারা জানে মাদ্রাসার শিক্ষার্থীরা এই অপারেশনগুলো সূক্ষ্মভাবে পরিচালনা করতে পারে না। আজকের এই জঙ্গিবাদের মূল কারণ সাম্প্রদায়িক বিতর্ক। ফেসবুক সহ সামাজিক যোগাযোগমাধ্যমে প্রতিনিয়ত সাম্প্রদায়িক কথাবার্তা আমরা লক্ষ্য করি। যদিও এই কথাগুলো অনেক স্বাভাবিক মনে হয় কিন্তু এক সময় তা বিদ্বেষে পরিণত হয়। আমরা এ বিষয়গুলো পরিবার থেকে খেয়াল রাখতে হবে।  

২৫ জুলাই সোমবার দুপুর সাড়ে ৩ টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত  স্থানীয় এম এ মান্নান কমপ্লেক্সে জঙ্গিবাদ, সন্ত্রাস ও নাশকতা রোধে সাধারণ জনগণকে সচেতন করার লক্ষ্যে কুলাউড়া পৌরসভা কমিউনিটি পুলিশিং কমিটির উদ্যোগে এক আলোচনা ও মতবিনিময় সভায় তিনি প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।


কুলাউড়া থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শামসুদ্দোহা পিপিএম-এর সঞ্চালনায় ও পৌরসভার সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান ছানোয়ার আলী ছনুর সভাপতিত্বে এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কুলাউড়া উপজেলা চেয়ারম্যান আ স ম কামরুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার তাহসিনা বেগম, কুলাউড়া পৌর মেয়র শফি আলম ইউনুছ, কুলাউড়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ সৌম্য প্রদীপ ভট্টাচার্য সজল, সাংবাদিক সুশীল সেনগুপ্ত, কুলাউড়া ব্যবসায়ী সমিতির সাবেক সাধারণ সম্পাদক মইনুল ইসলাম শামিম, প্যানেল মেয়র জয়নাল আবেদীন বাচ্চু, পৌর কাউন্সিলর ইকবাল আহমদ শামীম, সাপ্তাহিক সংলাপ পত্রিকার সম্পাদক ও জেলা শ্রমিকলীগের সাংগঠনিক সম্পাদক  প্রভাষক সিপার উদ্দিন আহমদ, শিক্ষক সমিতির সভাপতি মো. আব্দুল কাইয়ুম চৌধুরী প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত