বালাগঞ্জ প্রতিনিধি

১৫ আগস্ট, ২০১৬ ১৯:০৭

বালাগঞ্জ ডিগ্রী কলেজে শোক দিবস পালন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে বালাগঞ্জ ডিগ্রি কলেজে কবিতা আবৃত্তি, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৫ আগস্ট) কলেজে এ আলোচনা সভা অনুষ্ঠিত অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে কলেজ অধ্যক্ষ লিয়াকত শাহ ফরিদী বলেন, যে লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে বাংলাদেশ নামক রাষ্ট্রের অভ্যুদয় হয়েছিল সেই লক্ষ্যকে সামনে রেখে আমাদের চলতে হবে। অসাম্প্রদায়িক চেতনা লালন করতে না পারলে নতুন প্রজন্ম জঙ্গিবাদের দিকে ঝুঁকে পড়বে। এ দিকে আমাদের সবাইকে খেয়াল রাখতে হবে।

তিনি আরো বলেন, দেশের ইতিহাস জানতে হলে সবার আগে স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে জানতে হবে। দেশের জন্য যে তাঁর ত্যাগ তা অনুসরণ করতে হবে।

প্রভাষক অহী আলম রেজার পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন বালাগঞ্জ ডিগ্রি কলেজ শিক্ষক পর্ষদের সাধারণ সম্পাদক অধ্যাপক প্রণয় কুমার পাল, অধ্যাপক ফয়জুল ইসলাম, অধ্যাপক আব্দুল জলিল, প্রভাষক আকরাম হোসেন, প্রভাষক বুলবুল আহমদ, প্রভাষক মিহির রঞ্জন তালুকদার। শিক্ষার্থীদের মধ্যে অর্জুন দাস, কামরুল ইসলাম প্রমুখ।

কবিতা আবৃত্তিতে অংশ নেন ফারজানা আলী, আবু হাসান, প্রিয়াংকা চক্রবর্তী, ছাদিকুর রহমান। শুরুতে ‘যদি রাত পোহালে শোনা যেত বঙ্গবন্ধু মরে নাই’ গান পরিবেশন করে একাদশ শ্রেণির শিক্ষার্থীরা।

আপনার মন্তব্য

আলোচিত