শ্রীমঙ্গল প্রতিনিধি

১৫ আগস্ট, ২০১৬ ১৯:৩২

শ্রীমঙ্গলে জাতীয় শোক দিবস পালিত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাৎ বার্ষিকী পালন উপলক্ষে শ্রীমঙ্গল উপজেলা আওয়ামীলীগ সকাল ৭ ঘটিকায় হবিগঞ্জ রোডস্থ দলীয় কার্যালয়ে জাতীয়, দলীয় ও কালো পতাকা উত্তোলন করে।

সকাল ৯ টা থেকে শ্রীমঙ্গল চৌমুহনা চত্বরে একটি অস্থায়ী মঞ্চে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা জ্ঞাপন করে। এ সময় সুদূর জার্মানি থেকে মোবাইল ফোন কনফারেন্সের মাধ্যমে উপাধ্যক্ষ আব্দুস শহীদ এমপি বক্তব্য রাখেন।

এখানে আওয়ামীলীগের সকল অঙ্গসংগঠন, সামাজিক সাংস্কৃতিক গোষ্ঠী, শ্রীমঙ্গল প্রেসক্লাব, বিবেকানন্দ শিক্ষা ও সংস্কৃতি পরিষদ, বিএমএ, শ্রীমঙ্গল সদর ইউনিয়ন পরিষদ, স্বাস্থ্য সহকারী সমিতি, শ্রীমঙ্গল থিয়েটার, উদীচী শিল্পী গোষ্ঠীসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

মঞ্চের সাথে মাইক্রোফোন সংযুক্ত ছিল যাতে উপস্থিত প্রত্যেকেই শাহাদাৎ বার্ষিকীতে জাতির পিতাকে স্মরণ করে বক্তব্য রাখেন।

দুপুর ২ টায় কলেজ রোডস্থ স্টার কমিউনিটি সেন্টারে দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এরপর এক কাঙালি ভোজের আয়োজন করা হয়।

এছাড়া আওয়ামীলীগের উদ্যোগে শ্রীমঙ্গল জামে মসজিদসহ বিভিন্ন মসজিদে বিশেষ দোয়া মাহফিল এবং শ্রীমঙ্গল রামকৃষ্ণ সেবাশ্রমসহ বিভিন্ন মন্দিরে বিশেষ প্রার্থনার আয়োজন করেন।

অপরদিকে উপজেলা প্রশাসনের উদ্যোগে সকাল সাড়ে ১১টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এতে সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ আব্দুস শহীদ এমপি’র পক্ষ হতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। উপজেলা পরিষদ চেয়ারম্যান রনধীর কুমার দেব, উপজেলা নির্বাহী অফিসার মোঃ শহীদুল হক, শ্রীমঙ্গল থানার পক্ষ হতে শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মাহবুবুর রহমান, মুক্তিযোদ্ধা সংসদ, বিভিন্ন স্কুল ও কলেজের পক্ষ হতে গভীর শ্রদ্ধাভরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এরপর উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার মো. শহীদুল হক এর সভাপতিত্বে ও উপজেলা কৃষি অফিসার সুকল্প দাশের পরিচালনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  উপজেলা পরিষদ চেয়ারম্যান রনধীর কুমার দেব।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি এম.এ মনির, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধেন্দু কুমার দেব বেভুল, সহকারী কমিশনার (ভূমি) বিশ্বজিত পাল, উপজেলা বিএমএ’র সভাপতি ও সাবেক সিলেট বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হরিপদ রায়।

দুপুর ১২ টায় শিশুদের মধ্যে চিত্রাঙ্কন প্রতিযোগিতাসহ বিভিন্ন চিত্রাঙ্কন ও খেলাধুলা অনুষ্ঠিত হয়। পরে প্রতিযোগীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

এছাড়াও জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. জয়নাল আবেদীন টিটো হাসপাতালে উনার চিকিৎসকদের নিয়ে বিনামূল্যে ১২০ জন রোগীকে সেবামূলক চিকিৎসা ও ঔষধ প্রদান করেছেন।

এছাড়া দুপুর ১২ ঘটিকা হতে দুপুর ৩ ঘটিকা পর্যন্ত হরিণছড়া চা বাগানে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. জয়নাল আবেদীন টিটো’র নেতৃত্বে আরএমও ডা. মো. মহসিন, ডা. মুকুল চন্দ্র পাল, ডা. মঈন উদ্দিন আহমেদ মামুন, ডা. মহিউদ্দিন শিবলি, ডা. মিনাক্ষী দেবনাথ সমন্বয়ে একটি মেডিকেল টিম ৪০ বছরের ঊর্ধ্বে ১৫০ জন পুরুষ মহিলার ব্লাডপ্রেসার ও ব্লাড সুগার নির্ণয় করেন এবং দরিদ্র মানুষকে বিনামূল্যে স্বাস্থ্য সেবা প্রদান করেন।

আপনার মন্তব্য

আলোচিত