জগন্নাথপুর প্রতিনিধি

০১ সেপ্টেম্বর, ২০১৬ ০১:৩১

শ্রীরামসি গণহত্যা দিবস পালিত

সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার মিরপুর ইউনিয়নের শহীদের রক্ত বিজড়িত শ্রীরামসিতে শ্রীরামসি আঞ্চলিক গণহত্যা যথাযথ মর্যাদায় পালন করা হয়েছে।

বুধবার (৩১ আগস্ট) সকাল থেকে বিভিন্ন আয়োজনে পালিত হয় দিবসটি। দিবসটিতে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম.এ মান্নান শহীদের প্রতি শ্রদ্ধাঞ্জলি প্রদানসহ আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন।

তিনি তার বক্তব্যে বলেন, বাংলার মাটিতে স্বাধীনতা বিরোধীদের বিচার কার্যক্রম চলছে এবং যারা বিচার কার্যক্রম থেকে বাহিরে রয়েছে তাদেরকেও বিচারের আওতায় আনা হবে। শহীদের রক্তে গঠিত এই বাংলাদেশ, এদেশে ধর্মের নামে কোনো ধরনের সন্ত্রাসী বা জঙ্গি হামলা করতে দেওয়া যাবেনা। মহান মুক্তিযুদ্ধের সময় যেভাবে সবার ঐক্যবদ্ধতার মাধ্যমে বিজয় ছিনিয়ে আনা সম্ভব হয়েছিল ঠিক তেমনি সবার ঐক্যবদ্ধতার মাধ্যমে দেশকে এগিয়ে নেওয়া যাবে।

তিনি সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরে বলেন, সরকার সাফল্যের মধ্য বাংলাদেশকে বিশ্বের দরবারে নিম্ন মধ্যম আয়ের দেশ হিসেবে পরিণত করেছে। দেশে এখন উন্নয়নের জোয়ার বইছে। তাই এসব উন্নয়ন মানতে না পেরে একটি গোষ্ঠী বিভিন্ন ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। সবাইকে এসব ষড়যন্ত্র থেকে বেরিয়ে আসতে আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন,সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি সিদ্দিক আহমদ,উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আকমল হোসেন, সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু, শ্রীরামসি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ হাজের আলী, প্রবীণ সাংবাদিক ও কলামিস্ট আমিরুল ইসলাম এহিয়া, যুক্তরাজ্য প্রবাসী আবু আনাছ।

শ্রীরামসি শহীদ স্মৃতি সংসদের সভাপতি ও শ্রীরামসি স্কুল এন্ড কলেজের প্রভাষক নুর মোহাম্মদ জুয়েলের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সিপন আলী ও সাবেক সাধারণ সম্পাদক মাহবুব হোসেনের যৌথ পরিচালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সৈয়দপুর শাহারপাড়া ইউপি চেয়ারম্যান তৈয়ব মিয়া কামালী, শ্রীরামসি শহীদ স্মৃতি সংসদের সাবেক সভাপতি বাবুল মিয়া, সাধারণ সম্পাদক মুহিবুর রহমান, নজরুল ইসলাম প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুল কাইয়ুম মশাহিদ, সহ-দপ্তর সম্পাদক মাসুম হোসাইন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আবুল হোসেন লালন, উপজেলা ছাত্রলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির সিনিয়র সহ-সভাপতি সাফরোজ ইসলাম মুন্না, যুগ্ম সম্পাদক কল্যাণ কান্তি রায় সানী সহ বিভিন্ন স্কুল-কলেজ মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীরা সহ বিভিন্ন শ্রেণী-পেশার লোকজন।

পরে অতিথিবৃন্দ শহীদ স্মৃতি সংসদের মেধা বৃত্তি নির্বাচনের ২০ শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন।

আপনার মন্তব্য

আলোচিত