সিলেটটুডে ডেস্ক

০১ সেপ্টেম্বর, ২০১৬ ১৮:০৪

প্রতিষ্ঠাবার্ষিকীতে সিলেটে বিএনপি'র র‍্যালি ও সমাবেশ

বৃষ্টি উপেক্ষা করে বিপুল সংখ্যক নেতাকর্মীর উপস্থিতিতে ব্যাপক উৎসাহ উদ্দীপনায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি'র ৩৮ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে সিলেট জেলা ও মহানগর বিএনপি।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) বেলা ১২টায় নগরীর ঐতিহাসিক রেজিস্ট্রারী মাঠ থেকে প্রতিষ্ঠাবার্ষিকীর বিশাল র‌্যালি বের হয়। র‍্যালিটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে চৌহাট্টাস্থ কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে সমাপ্ত হয়।

র‌্যালি পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে নেতৃবৃন্দ বলেন, জাতির চরম ক্রান্তিলগ্নে মহান স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বিএনপি প্রতিষ্ঠা করেন। বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠার মাধ্যমে মহান মুক্তিযুদ্ধের মুল নীতির বাস্তবায়নের কাজ শুরু করেন শহীদ জিয়া। প্রতিষ্ঠালগ্ন থেকে বিএনপি দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব রক্ষা ও গণতন্ত্র প্রতিষ্ঠায় অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে। দেশের আপামর জনতার আস্থা, ভালবাসা ও সুশাসনের প্রতীক বিএনপিকে ধ্বংস করার জন্য সুদূরপ্রসারী ষড়যন্ত্র চলছে। কোন ষড়যন্ত্রই সফল হতে দেয়া হবে না। দেশপ্রেমিক জনতাকে সাথে নিয়ে বিএনপি দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব রক্ষা ও গণতন্ত্র পুনরুদ্ধারে অতীতের ন্যায় অতন্দ্র প্রহরীর ভূমিকা পালনে অঙ্গীকারবদ্ধ রয়েছে।

দলের ৩৮ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সিলেট বিএনপি ঘোষিত ২ দিনব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে ১ম দিনে উক্ত র‌্যালির আয়োজন করা হয়। রেজিস্ট্রারী মাঠে র‌্যালি পূর্ব সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন সিলেট জেলা বিএনপি'র সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম। শহীদ মিনার প্রাঙ্গণে র‌্যালি পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন সিলেট মহানগর বিএনপি'র সভাপতি নাসিম হোসাইন।

র‌্যালিতে অন্যান্যের মধ্যে অংশ নেন, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আলহাজ্ব এম এ হক, সিলেট জেলা বিএনপি'র সাধারণ সম্পাদক আলী আহমদ, জেলা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক আব্দুল মান্নান, বিএনপি নেতা এডভোকেট হাবীবুর রহমান হাবিব, জেলা বিএনপি'র সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুর রব চৌধুরী ফয়সল, সিলেট মহানগর বিএনপি'র সাংগঠনিক সম্পাদক মিফতাহ সিদ্দীকি, জেলা বিএনপি'র সাবেক সহ-সভাপতি আলহাজ্ব ময়নুল হক চৌধুরী, মহানগর বিএনপি'র সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ুন কবির শাহীন, বিএনপি নেতা একেএম আহাদুস সামাদ, জেলা যুবদলের সাধারণ সম্পাদক মামুনুর রশীদ মামুন, মহানগর মুক্তিযোদ্ধা দলের আহ্বায়ক সালেহ আহমদ খসরু, মহানগর যুবদল নেতা নজিবুর রহমান নজিব প্রমুখ।

র‌্যালি পূর্ব সংক্ষিপ্ত সমাবেশে আবুল কাহের চৌধুরী শামীম বলেন, দেশের চরম ক্রান্তি লগ্নে মহান স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বিএনপি প্রতিষ্ঠা করেন। হাটি হাটি পা পা করে দীর্ঘ ৩৮ বছরে বিএনপি দেশের মানুষের আশা আকাঙ্ক্ষার প্রতীক হিসেবে গড়ে উঠতে সক্ষম হয়েছে। আইন ও সুশাসন প্রতিষ্ঠায় বিএনপি প্রতিষ্ঠালগ্ন থেকে কাজ করে যাচ্ছে। বর্তমানে দেশ ও জাতি চরম ক্রান্তিকাল অতিবাহিত করছে। জাতির এই ক্রান্তিলগ্নে বিএনপি অতন্দ্র প্রহরীর ভূমিকা পালন করতে বদ্ধ পরিকর।

র‌্যালি পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে নাসিম হোসাইন বলেন, দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষা ও গণতন্ত্র প্রতিষ্ঠার মহান দাবিকে সামনে রেখে বিএনপি প্রতিষ্ঠা করেছিলেন শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান। প্রতিষ্ঠার এত বছর পরও বিএনপি তার লক্ষ্য থেকে ক্ষণিকের জন্যও বিচ্যুত হয়নি। সুখী সমৃদ্ধ বাংলাদেশ গঠনে বিএনপি'র আদর্শিক কর্মপন্থা অব্যাহত রয়েছে। দেশে বর্তমানে একদলীয় বাকশালী শাসন চলছে। গণতন্ত্রকে অবরুদ্ধ করে রাখার মাধ্যমে অবৈধ সরকার মানুষের মৌলিক অধিকার নিয়ে ছিনিমিনি খেলছে। এই অবস্থা থেকে জাতিকে মুক্ত করতে শহীদ জিয়ার আদর্শের বিএনপি অঙ্গীকারবদ্ধ রয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত