জগন্নাথপুর প্রতিনিধি

০৮ অক্টোবর, ২০১৬ ২৩:৩৯

বিদ্যুতায়িত হল জগন্নাথপুরের ১০টি গ্রাম

অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান বলেছেন, আওয়ামীলীগ সরকার বিনামূল্যে দেশের প্রতিটি ঘরে বিদ্যুৎ পৌছে দিচ্ছে এবং সরকার বিদ্যুতিক খাতে প্রতি ইউনিটে ৪/৫ টাকা ভতুর্কি দিচ্ছে। বিদ্যুতের আলোয় আলোকিত করে তুলছে দেশের প্রত্যন্ত অঞ্চল। সেই সাথে শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগসহ বিভিন্ন উন্নয়নে সরকার আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে।

তিনি আরোও বলেন, অনেক রক্ত ও মা-বোনদের ইজ্জতের বিনিময়ে আমরা স্বাধীনতা পেয়েছি। সেই স্বাধীনতাকে বানচাল করতে একটি চক্র উপচে পরে লেগেছে। তারা স্বাধীনতার সংগ্রামে দেশের সাথে বেইমানী করেছে এবং বর্তমানেও করে যাচ্ছে। তারা চায় বাংলাদেশ বিশ্বের বুকে মাতা উঁচু করে না দাঁড়াক। এরা স্বাধীনতার পক্ষের লোক নয়, এরা হচ্ছে একাত্তরের রাজাকারদের বন্ধু। তারা স্বাধীনতার সংগ্রামের মতো এখনো দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে যাচ্ছে। কিন্তু জননেত্রী শেখ হাসিনা এসব ষড়যন্ত্র মোকাবিলা করে দেশকে বিশ্বের দরবারে একটি নিম্ন মধ্যম আয়ের দেশে রুপান্তরিত করেছেন। এবং আগামীতে বাংলাদেশকে দক্ষিণ এশিয়ার একটি মডেল রাষ্ট্র হিসেবে তৈরী করতে তিনি দিন রাত কঠোর পরিশ্রম করে যাচ্ছেন।

তিনি বলেন, আমার সংসদীয় এলাকার প্রত্যোকটি গ্রামে বিদ্যুৎতায়ন করতে চাই। আর যে সব গ্রামে এখনো বিদ্যুৎ যায়নি, সে সব গ্রামে ৬ মাসের মধ্যে বিদ্যুৎ পৌঁছে দেয়া হবে। জন্নাথপুরের একটি ঘরও আন্ধকারে থাকবে না। প্রত্যেকটি ঘরকে বিদ্যুৎতের আলোয় আলোকিত করা হবে।

শনিবার বিকেলে জগন্নাথপুর উপজেলার পাইলগাঁও ইউনিয়নের সাতা, আলাগদি, মাকড়কোনা, তেরাউতিয়া, দয়ালনগরসহ ৫ টি গ্রামে পল্লী বিদ্যুৎ লাইনের ৫০৪ জন গ্রাহকদের মধ্যে বিদ্যুৎতায়নের উদ্বোধন উপলক্ষে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

পাইলগাঁও ইউনিয়ন আ.লীগ ও অঙ্গ-সংগঠনের উদ্যোগে স্থানীয় সাতা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ.লীগের সভাপতি আলহাজ্ব আকমল হোসেন, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক মুক্তাদির আহমদ মুক্তা, সুনামগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির সভাপতি আশিকুর রহমান, পাইলগাঁও ইউপি চেয়ারম্যান মখলুছ মিয়া ও জেনারেল ম্যানেজার সুহেল পারভেজ। পাইলগাঁও ইউনিয়ন আ.লীগের সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান আপ্তাব উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাজী আব্দুল তাহিদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারন সম্পাদক অ্যাডভোকেট নজরুল ইসলাম সেবু, উপজেলা আ.লীগের সহ-সভাপতি আব্দুল কাইয়ূম মশাহিদ, সিলেট মহানগর যুবলীগ নেতা জুবেদুর রহমান মুন্না, উপজেলা যুবলীগের সভাপতি কামাল উদ্দিন, সাধারণ সম্পাদক আবুল হোসেন লালন, পাইলগাঁও ইউনিয়ন আ.লীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ কলমধর আলী, ইউনিয়ন যুবলীগের সিনিয়র যুগ্ম-সম্পাদক কওছর রশীদ, ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক হাবিবুর রহমান জুয়েল, যুগ্ম-আহবায়ক তানভীর আহমদ, ছাত্রলীগ নেতা রাসেল আহমদ প্রমূখ।

আপনার মন্তব্য

আলোচিত