সিলেটটুডে ডেস্ক

১১ অক্টোবর, ২০১৬ ১৭:১২

খাদিজার শ্বাসনালীতে সফল অস্ত্রোপচার, আরও উন্নতির আশা

ছাত্রলীগ নেতা বদরুলের কোপের আঘাতে গুরুতরভাবে আহত খাদিজা  নার্গিসের শ্বাসনালীতে একটি ছোট অস্ত্রোপচার করা হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন এটি সফল হয়েছে। এর ফলে তাঁর শারীরিক অবস্থার আরও উন্নতির আশা করা হচ্ছে।

মঙ্গলবার (১১ অক্টোবর) সকালে স্কয়ার হাসপাতালের মেডিসিন অ্যান্ড ক্রিটিক্যাল কেয়ার বিভাগের অ্যাসোসিয়েট মেডিকেল ডিরেক্টর ডা. মির্জা নাজিমউদ্দিন এই খবর নিশ্চিত করে বলেন, "ভেন্টিলেশনের জন্য ছোট একটি চেকলিস্টেন অস্ত্রপচার হয়েছে। প্রশ্বাসের জন্য আগে মুখে টিউব ছিল, সেটি সরিয়ে গলার সামনের অংশ দিয়ে দেওয়া হয়েছে। অবস্থা পুরোপুরি ঠিক না হওয়া পর্যন্ত এভাবে রাখতে হবে।"

তিনি বলেন, এগুলো স্বাভাবিক চিকিৎসা প্রক্রিয়া। তবে আমরা তাঁর অবস্থার আরও উন্নতির আশা করছি।

উল্লেখ্য, গত ৩ অক্টোবর বিকেলে সিলেট এমসি কলেজ থেকে পরীক্ষা শেষে ফেরার সময় কলেজ ক্যাম্পাসে শাবি ছাত্রলীগের সহ-সম্পাদক বদরুল আলম চাপাতির কোপে গুরুতর আহত হন সিলেট সরকারী মহিলা কলেজের ছাত্রী খাদিজা বেগম নার্গিস।

তাকে দ্রুত উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে অবস্থার অবনতি হলে মঙ্গলবার ঢাকার স্কয়ার হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়। এ ঘটনার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছে বদরুল আলম।

আপনার মন্তব্য

আলোচিত