মাধবপুর প্রতিনিধি

২৮ নভেম্বর, ২০১৬ ১৮:৫০

মাধবপুরে মন্দিরে আগুন, ব্যাপক ক্ষয়ক্ষতি

হবিগঞ্জের মাধবপুরে একটি মন্দিরে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এতে মন্দিরের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

সোমবার (২৮ নভেম্বর) রাতে উপজেলার বুল্লা গ্রামের বড় বাড়িতে এ ঘটনা ঘটে। খবর পেয়ে মাধবপুর ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

সরেজমিনে ওই গ্রামের অমেরেন্দ্র রায়ের (বুধু মাষ্টার) বাড়িতে গিয়ে দেখা যায় বাড়িতে প্রতিষ্ঠিত দুর্গা মন্দিরের নাট মন্দিরের উপরে আগুন দিয়ে জ্বালিয়ে দিয়েছে দুর্বৃত্তরা। এতে নাট মন্দিরের ব্যাপক ক্ষতি হয়েছে। পুড়ে যাওয়া অংশ এখনও স্তপ আকারে রয়েছে। এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন স্থানীয় লোকজন।

ঘটনার খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোকলেছুর রহমান, হবিগঞ্জের সহকারী পুলিশ সুপার রাসেলুর রহমান, সহকারী পুলিশ সুপার (দক্ষিণ) এসএম রাজু আহাম্মেদ, থানার অফিসার ইনচার্জ(ওসি) মোকতাদির হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ওই এলাকার সাবেক ইউপি সদস্য ও বুল্লা ইউনিয়ন পূজা উদযাপন কমিটির সভাপতি অজিত কুমার রায় জানান, ৩০ অক্টোবর বুল্লা বাজারের ভিতর ইসকন মন্দিরে একটি চক্র হামলা করে। তখন ইসকন মন্দিরের সেবায়িত মোহন বংশি দাস বাদী হয়ে ২৫ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত শতাধিক ব্যক্তিকে আসামী করে একটি মামলা দায়ের করে। এই ঘটনা আপোষ নিষ্পত্তি করার জন্য একদল অমেরেন্দ্র রায়কে চাপ দিচ্ছিল। কিন্তু তিনি আপোষ করেননি। এতে ক্ষিপ্ত হয়ে তারা এ ঘটনা ঘটিয়েছে বলে আমাদের ধারনা।

ইসকন মন্দিরের সেবায়িত মোহন বংশি দাস জানান, ৩০ অক্টোবর ইসকন মন্দিরে হামলা হলে কয়েকজনকে আসামী করে একটি মামলা করা হয়। এরপর থেকে একটি চক্র তাকে মামলা তুলে নিতে হুমকি দিয়ে যাচ্ছিল। এই ইসকন মন্দিরের জায়গা দিয়েছিল অমেরেন্দ্র রায়। তিনি ইসকন মন্দির প্রতিষ্ঠার জন্য জায়গা দেওয়ায় এলাকার অনেক লোক অমেরেন্দ্র রায়ের উপর ক্ষিপ্ত হন। তারাই হয়ত এই ঘটনার সঙ্গে যুক্ত।

ইউপি সদস্য কাউছার মিয়া জানান, ঘটনার খবর পেয়ে তিনি রাতেই সেখান যান। একটি মহল এই এলাকাকে উত্তেজিত করতে এ ঘটনা ঘটিয়েছে।

ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ধলাই মিয়া জানান, এখানে হেফাজত ইসলাম শক্তিশালী। এই ঘটনার পিছনে তাদেরও হাত থাকতে পারে।

অমেরেন্দ্র রায় দুঃখ প্রকাশ করে বলেন এ ভাবে চলতে থাকলে আমাদের এলাকায় থাকা কঠিন হয়ে যাবে। আমরা নিরাপত্তা চাই।

মাধবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোকতাদির হোসেন জানান, ঘটনার রহস্য উদঘাটনে তদন্ত চলছে। এই ঘটনায় যারা জড়িত তাদের আইনের আওতায় আনা হবে।

আপনার মন্তব্য

আলোচিত