সিলেটটুডে ডেস্ক

১১ ডিসেম্বর, ২০১৬ ১৭:৫২

ক্যান্সারের উন্নত চিকিৎসা দিচ্ছে নর্থইস্ট মেডিকেল

নর্থইস্ট মেডিকেল কলেজ হাসপাতাল সিলেটের অন্য যে কোনো হাসপাতালের চেয়ে ক্যানসারের উন্নত চিকিৎসা সেবা দিচ্ছে বলে দাবি করেছেন হাসপাতালের চিকিৎসকরা।

এ হাসপাতালে ক্যানসারের অস্ত্রোপচার থেকে শুরু করে কেমো ও রেডিও থেরাপিসহ সব ধরনের উন্নত চিকিৎসা পদ্ধতি ব্যবহার করা হচ্ছে। ইতোমধ্যে এ হাসপাতালের অধীনে ৩০০ ক্যানসার রোগী চিকিৎসা নিচ্ছেন।

রোববার (১১ ডিসেম্বর) বেলা সাড়ে ১১ টায় হাসপাতালের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে চিকিৎসকরা এসব তথ্য তুলে ধরেন।

হাসপাতাল পরিচালনা কর্তৃপক্ষ জানান, পান সুপারির তামাক থেকে এখন মুখের ক্যানসারের রোগীর সংখ্যা বাড়ছে। মোগলাবাজারের রিনা বেগম নামের একজন নারীর দাঁতের পাশে গালের ভেতরের অংশে ক্যানসার ধরা পড়ে। এখানকার ডাক্তাররা সফল অস্ত্রোপচারের মাধ্যমে তাকে বিপদমুক্ত করেছেন। এখন তিনি সুস্থ আছেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, ক্যানসার রোগীরা বেশিরভাগই অসচেতন। তারা রোগকে অবহেলা করে সময়ক্ষেপণ করেন। অথচ সঠিক সময়ে চিকিৎসা নিলে এ রোগ নিয়ন্ত্রণে রাখা সম্ভব। সিলেটে নর্থইস্ট ঢাকার হাসপাতালগুলোর খরচের সঙ্গে সমন্বয় রেখে খরচ রাখেন। এছাড়াও দরিদ্র রোগী দেখেও খরচ বিবেচনা করা হয়ে থাকে।

সংবাদ সম্মেলনে ডাক্তাররা আরও জানান, হার্ট অ্যাটাক ও হার্ট ব্লক রোগীর জন্য নর্থইস্ট সিলেটের মধ্যে সবচেয়ে উন্নত চিকিৎসা দেয়। যা সরকারি হাসপাতাল বাদে সিলেটের অন্য কোনো হাসপাতালে নেই। এখানে প্রায় ৩ হাজার এনজিওগ্রাম করা হয়েছে। হার্টের রক্ত চলাচল স্বাভাবিক করে রোগীকে খুব দ্রুত সুস্থ করার সব চিকিৎসা ব্যবস্থা নর্থইস্টে রয়েছে। এছাড়াও হাড়ের ক্ষয়ের চিকিৎসা, ৩০ হাজার টাকার মধ্যে কিডনির পাথর অপসারণ ও চোখের কৃত্রিম লেন্স স্থাপনের উন্নত ব্যবস্থা এ হাসপাতালে রয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন নর্থ ইষ্ট মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মো. নূরুল আম্বিয়া চৌধুরী, নর্থ ইষ্ট মেডিকেল কলেজ প্রা. লি এর ব্যবস্থাপনা পরিচালক অধ্যাপক ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী, নেফ্রোলজী বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক ডা. মো. নাজমুল ইসলাম।

আপনার মন্তব্য

আলোচিত